ফিনিক্স পাখির মতো জেগে উঠবে বিএনপি: রিজভী

0
33

বিএনপি ‘ফিনিক্স পাখির’ মত ধ্বংসস্তুপ থেকে জেগে উঠবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, গ্রেফতার নির্যাতন এবং বিচার বর্হিভূত হত্যা করে বিএনপিকে নিস্তদ্ধ করা যাবে না।

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা করে কতদিন ক্ষমতায় থাকবে সরকার। ওই সিংহাসন জ্বালিয়ে দেয়া হবে। আজ দুপুরে চট্টগ্রাম বিএনপি’র কার্যালয়ে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ ‍বিএনপি ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতারা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে রিজভী বলেন, পুলিশ বাহিনী আপনাকে বাঁচাবে ? গদি যদি একবার নড়ে ওঠে, ওই পুলিশ আইনশৃঙ্খলা বাহিনী ধৃত শৃগালের মত পালিয়ে যাবে। আপনাকে রক্ষা করতে ওরা এগিয়ে আসবে না।
বিএনপি নেতা রুহুল কবির রিজভী’র সমাবেশ থেকে বিএনপি’র ৯ নেতা কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। আজ চট্টগ্রাম প্রেস ক্লাব এবং নসিমন ভবনের দলীয় কার্যালয় থেকে তাদের গ্রেফতার করা হয়। জানা যায়, চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে লেবার পার্টির প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বিএনপি নেতা রুহুল কবির রিজভী। এ অনুষ্ঠানে বিএনপি ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে প্রেস ক্লাব এলাকায় জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং তিনজনকে গ্রেফতার করে। এরপর দুপুর দলীয় কার্যালয় থেকে ছয় জনকে গ্রেফতার করা হয়।

কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিন বলেন, গ্রেফতারকৃতরা বিভিন্ন নাশকতার মামলার আসামি। তাদের ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

Facebook Comments