মিসাইল হামলা চালাবে যুক্তরাষ্ট্রের উপরঃ উত্তর কোরিয়া

0
18

বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি করে যুদ্ধের জন্য পুরোপুরি প্রস্তুত উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্র। চলছে পাল্টা-পাল্টি হুমকি।

আর তারই ধারাবাহিকতায় এবার সরকারি ওয়াশিংটনে পরমাণু হামলার হুঁশিয়ারি দিল উত্তর কোরিয়া। সম্প্রতি এক ভিডিও বার্তায় বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের কাছে এটাই শেষ সুযোগ! আর একটা উস্কানি দিলেই হবে আক্রমণ।

শুধু হুমকি দেওয়া নয়! ওই ভিডিও বার্তায় অ্যানিমেশনের মাধ্যমে দেখানো হয়েছে, কীভাবে মিসাইল হামলা চালাবে যুক্তরাষ্ট্রের উপর। ভিডিও’তে দেখা গেছে, পৃথিবীর আবহমণ্ডল দিয়ে ছুটে যাচ্ছে আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক মিসাইল। তারপর এটি ওয়াশিংটনের লিংকন মেমোরিয়ালের কাছে আঘাত হানছে এবং সেখানে পরমাণু বোমার বিস্ফোরণ ঘটছে।

ভিডিও’তে কোরীয় ভাষায় বলা হয়েছে, মার্কিন সাম্রাজ্যবাদ যদি উস্কানি দেয়, তাহলে পিয়ংইয়ং পরমাণু বোমার হামলা চালিয়ে তার জবাব দেবে। এতে আরও বলা হয়, যুক্তরাষ্ট্রকে বেছে নিতে হবে সে কি চায়! যুক্তরাষ্ট্র নামের কোনো দেশ এ গ্রহে থাকবে নাকি মুছে যাবে সে সিদ্ধান্ত তাদেরকেই নিতে হবে।

এছাড়া, ভিডিওর বেশিরভাগ জুড়েই গত কয়েক বছরে উত্তর কোরিয়ার কাছে ‘যুক্তরাষ্ট্রের শোচনীয়’ পরাজয়ের ধারাবাহিক ইতিহাস তুলে ধরা হয়েছে। এতে ১৯৯৪ সালে একটি মার্কিন হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করার এবং ১৯৬৮ সালে মার্কিন জাহাজ পুয়েবলো আটকের ঘটনাও তুলে ধরা হয়েছে।

Facebook Comments