ঈদ জামাতে যেতে পারছেন না মেয়র নাছির

0
19

ঈদ জামাতে যেতে পারছেন না চট্টগ্রাম সিটি মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার সকালে তিনি চট্টগ্রাম শহরের আন্দর কিল্লাস্থ মোহাদ্দেস ভিলার নিজবাসায় পা পিছলে পড়ে আহত হন।

চিকিৎসকরা তাকে ন্যূনতম তিন সপ্তাহ বেড রেস্টে থাকতে বলেছেন। তাই ঈদ উল আযহার নামাজে অংশ নিতে পারবেন না চট্টল মেয়র। তবুও তিনি শুক্রবার নিজবাসায় হুইল চেয়ারে বসেই ঈদ জামাত ও কোরবানির পশুর বর্জ্য অপসারণে সর্বশেষ প্রস্তুতি বিষয়ে কাউন্সিলরসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

মেয়র নাছিরের বাসায় দিনভর স্বজন শুভার্থীরা খোঁজ নিতে যান। সন্ধ্যা লগ্নে তাকে দেখতে যান সাবেক মন্ত্রী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ডা. আফসারুল আমিন।   তিনি মেয়র নাছিরের চিকিৎসার সর্বশেষ খোঁজ খবর নেন ও কিছু পরামর্শ দেন। এসময় পেশাজীবী নেতা চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য শফর আলী, ওয়ার্ড কাউন্সিলর এরশাদ উল্লাহ, মোহাম্মদ জাবেদ, মহানগর পুজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুমন দেবনাথ, চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা, প্রধান প্রকৌশলী উপস্হিত ছিলেন।

প্রতিবারের মত চট্টগ্রামের প্রধান ঈদজামাত ‘জমিয়তুল ফালাহ মসজিদে’ অংশ নিতে না পারার কথা মেয়র তার ঘনিষ্টদের জানিয়েছেন এবং মুসল্লিদের কাছে দোয়া চেয়েছেন বলে স্বীকার করেছেন মেয়রের ঘনিষ্ঠজন ও চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহবায়ক সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী। তিনি জানান, দু’একদিন পর্যবেক্ষনের পর অসুস্থ মেয়র আ জ ম  নাছির উদ্দীনকে উন্নত চিকিৎকসার্থে বিদেশ নিয়ে যাওয়ার বিষয়টি নির্ধারিত হতে পারে।

এদিকে, শুক্রবার বাদ আছর স্বজন শুভার্থী সমর্থকেরা কদম মোবারক মসজিদে মেয়র নাছিরের সুস্থতার জন্য দোয়া মাহফিল করেন। এতে বিভিন্ন পেশাজীবী সংগঠক, রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

Facebook Comments