আরও ৬ বাংলাদেশির হজযাত্রীর মৃত্যু

0
78

চলতি বছর পবিত্র হজ পালন করতে সৌদি আরব যাওয়া আরও ৬ বাংলাদেশি মারা গেছেন। এ নিয়ে রবিবার পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৯ জনে।

এর মধ্যে একজন নারী ছাড়া বাকিরা সবাই পুরুষ। এদের ১৫ জন মক্কায় এবং ৩ জন মদীনায় মৃত্যু বরণ করেছেন।

বাধর্ক্যজনিত এবং হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ওই ৬ বাংলাদেশি হাজির মৃত্যু হয়েছে বলে মক্কা বাংলাদেশ হজ অফিসের কন্ট্রোল রুম থেকে জানানো হয়েছে। তারা হলেন, টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার আব্দুর রাজ্জাক মিয়া (৬২) তার পাসপোর্ট নাম্বার BN0812881,  চট্রগ্রামের বাকলিয়ার মো. জাকির হোসেন (৬০) তার পাসপোর্ট নাম্বার BJ0561697, লালমনিরহাট সদর উপজেলার আবুল কাশেম বেপারী (৬৫) তার পাসপোর্ট নাম্বার BE0414298, ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার ইয়ার আহাম্মেদ (৫৬) তার পাসপোর্ট নাম্বার OC8204055,  বগুড়া সদর উপজেলার আব্দুল হামিদ পাইকার (৬৫) তার পাসপোর্ট নাম্বার BJ0512318, নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার মো. শফিকুল ইসলাম (৫৮) তার পাসপোর্ট নাম্বার BM0389004 এবং কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার আব্দুস সোবহান (৬৩) তার পাসপোর্ট নাম্বার BM0603496।

চলতি বছর ১ লক্ষ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশির হজ পালনের কথা রয়েছে। রবিবার পর্যন্ত সৌদি এয়ারলাইন্স ও বাংলাদেশ বিমানের ২৬৮টি ফ্লাইটে ৮৮ হাজার ৩৩১ জন বাংলাদেশি সৌদি আরবে পৌঁছেছেন। এদিকে গতকার সন্ধ্যায় হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এতে হজযাত্রীদের বাড়ি পরিদর্শন, মেডিকেল ক্লিনিক ব্যবস্থাপনাসহ আইটি হেল্প ডেস্ক-এর কার্যক্রম পর্যালোচনা করা হয়।

সভায় সভাপতিত্ব করেন হজ প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফয়েজ আহমেদ ভূঁইয়া। অন্যান্যের মধ্যে মক্কাস্থ কাউন্সিলর (হজ) মাকসুদুর রহমান, কনসাল (হজ) জহিরুল ইসলাম, মৌসুমী হজ অফিসার সহ-প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক এবং আইটি দলের দলনেতাগণ উপস্থিত ছিলেন।

Facebook Comments