রাবিতে ককটেল বিস্ফোরণ, ছাত্রলীগের বিক্ষোভ

0
70

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হবিবুর রহমান হলের পাশে দুইটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। এতে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কে বা কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে তা জানা যায়নি।

তবে ছাত্রলীগের দাবি, নাশকতা সৃষ্টির লক্ষ্যে ছাত্রশিবির এই বিস্ফোরণ ঘটিয়েছে। শিবিরের অপতৎপরতা রুখতে ক্যাম্পাসে ও বিভিন্ন হলে বিক্ষোভ মিছিল করেছে রাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ ব্যাপারে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, শিবির যদি সংগঠিত হয়ে হামলা চালায় তাহলে ছাত্রলীগ তার সমুচিত জবাব দিবে। এজন্যই ছাত্রলীগ সংগঠিত হয়ে সব সময় তৎপর থাকছে।

এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যার পরপরই ক্যাম্পাসের কাজলা ও বিনোদপুর গেটে পুলিশের চেকপোস্ট বসানো হয়। শিক্ষার্থীদের কার্ড চেক করে প্রবেশ করানো হয়। এসময় শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আর ককটেল বিস্ফোরণের পর পুলিশের ৮ থেকে ১০টি গাড়িবহর ক্যাম্পাসে প্রবেশ করে টহল দেয়।

রাবির প্রক্টর ড. লুৎফর রহমান বলেন, গতকাল শিবির ঝটিকা মিছিল করেছে। তারা বেশ কয়েকদিন তৎপরতা চালাচ্ছে। এছাড়া আজ রুয়েটে একটি মারামারির ঘটনা ঘটেছে। সব মিলিয়ে নিরাপত্তা ব্যবস্থা ঠিক রাখতে পুলিশের সহায়তা নেয়া হচ্ছে।

জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, সন্ধ্যা থেকে নিরাপত্তা বৃদ্ধির জন্য বিনোদাপুর ও কাজলা গেটে কার্ড চেক করা হয়েছে। পুলিশ তাদের দায়িত্ব পালন করেছে।

রাবিতে ককটেল বিস্ফোরণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এ সম্পর্কে কোন তথ্য জানা নেই। তবে নিরাপত্তা ব্যবস্থা ঠিক রাখতে পুলিশের টহল বাড়ানো হয়েছে।

Facebook Comments