বেহাল সড়কের মতো অবস্থা আ.লীগের : ফখরুল

0
23

ক্ষমতাসীন আওয়ামী লীগের অবস্থাকে ‘বেহাল’ সড়কের সঙ্গে তুলনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার রাজধানীর শেরেবাংলা নগরে এক অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীদের কাছে এই মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ কি বলল না বলল তাতে বিএনপির কিছু যায় আসে না। কারণ তারা আজকে বেহাল সড়কের মতো বেহাল হয়ে পড়েছে।

এ সময় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সমালোচনা করে তিনি বলেন, ‘আওয়ামী লীগ সাধারণ সম্পাদক (ওবায়দুল কাদের) যিনি পথের মন্ত্রী আবার সেতুরও মন্ত্রী। তিনি দেশের রাজনৈতিক অবস্থার মতো সড়কেরও বেহাল অবস্থা করে রেখেছেন।

এর আগে ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতা-কর্মীদের নিয়ে শেরেবাংলা নগরে অবস্থিত বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মির্জা ফখরুল।

ষোড়শ সংশোধনী রায়ের মাধ্যমে জনগণের মতামতের প্রতিফলন হয়েছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, ‘এজন্যই আমরা (বিএনপি) একটি রাজনৈতিক দল হিসেবে এ রায়কে স্বাগত জানিয়েছি।

‘এ রায়ের ভিত্তিতে সরকারের যদি ন্যূনতম গণতন্ত্র বোধ থাকে ও নৈতিকতার লেশমাত্র থাকে তাহলে সরকার অবিলম্বে পদত্যাগ করবে। একটি সহায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করবে, সেখানে জনগণের ভোটের অধিকার ফিরে পাবে।’

বিএনপি নেতৃত্বাধীন জোটে আসতে সবার জন্য দরজা খোলা আছে জানিয়ে জোটের এই সমন্বয়ক বলেন, ‘২০ দলীয় গণতন্ত্র পুনরুদ্ধার করতে গঠন করা হয়েছে। সেক্ষেত্রে জোটের ঘোষণায় আছে, যে কোনো ব্যক্তি বা সংগঠন এই জোটে আসতে পারে। যদি আমাদের সঙ্গে মতের মিল হয়।

সম্প্রতি ছোট রাজনৈতিক দলগুলোর নতুন জোট গঠনের প্রচেষ্টাকে বিএনপি ইতিবাচক হিসেবে দেখছে বলেও জানান দলটির এই মুখপাত্র।

‘বিএনপি বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছে। গণতন্ত্র রক্ষা ও পুনরুদ্ধার এবং এই সরকারের দমন নিপিড়নের হাত থেকে রক্ষা পেতে যারাই আন্দোলন লড়াই, সংগ্রাম করতে জোটে আবদ্ধ হবে; তাদের প্রতিই আমাদের সম্পূর্ণ সমর্থন থাকবে।

আলোচিত বিশ্বজিৎ হত্যার রায় প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীরা প্রকাশ্যে বিশ্বজিৎকে হত্যা করেছে। দেশবাসীর সঙ্গে আমরাও আশা করি, এদের সবচেয়ে বড় শাস্তি হোক। কিন্তু দুর্ভাগ্যের বিষয় এখনও অনেক হত্যাকারীকে সরকার আদালতে হাজির করতে পারেনি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ড্যাবের মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, ড্যাবের সিনিয়র সহসভাপতি ডা. সিরাজুল ইসলাম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু এবং বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

Facebook Comments