ওয়ালশের জোর চেষ্টা মুস্তাফিজকে ফেরাতে

0
109

ক্যারিয়ারের শুরুতে উইকেটের খুব কাছ থেকে বল করতেন মুস্তাফিজুর রহমান। সেই অ্যাঙ্গেল থেকে বল করে অসাধারণ কিছু সাফল্যও পেয়েছেন কাটার মাস্টার। এরপর দীর্ঘ চোটের কারণে বোলিং অ্যাকশন বদলাতে হয়েছে তাঁকে। উইকেটের কিছুটা দূর থেকে বোলিং করতে থাকেন তিনি। যে কারণে তাঁর কাটারগুলো খুব একটা কার্যকর হচ্ছিল না। তাই সাম্প্রতিক সময়ে বল হাতে সাফল্যও পাচ্ছিলেন না তিনি। তরুণ এই বাঁহাতি পেসারকে স্বরূপে ফিরিয়ে আনতে এবার মাঠে নেমেছেন জাতীয় দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। এ জন্য মুস্তাফিজকে আবার উইকেটের কাছ থেকে বল করাচ্ছেন তিনি।

২০১৫ সালে অভিষেকের পর সেই বছর ৯ ম্যাচে ২৬ উইকেট নেন মুস্তাফিজ। ৪.২৬ গড়ে মুস্তাফিজুরের ইকোনমি ছিল ১২.৩৪! এই বছর ১১ ম্যাচ খেলে মাত্র ১৪ উইকেট নিয়েছেন তিনি। গড়টাও অনেক বেশি, ৫.৪৮। প্রতি উইকেটের জন্য মুস্তাফিজকে খবচ করতে হয়েছে প্রায় ৩৩ রান!

মুস্তাফিজের এই সমস্যাটা ধরকে পেরেছেন বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। এই কারণে আবার তাঁকে উইকেটে কাছ থেকে বল করাচ্ছেন টাইগার কোচ। ওয়ালশ বলেন, আমরা মুস্তাফিজকে উইকেটে কাছ থেকে বল করানোর চেষ্টা করছি। এতে তাঁর কাটারগুলো আরো ভালো হবে। কেবল সেটাই নয়, ট্রেনিং সেশনে আরো অনেকগুলো বিষয় বোঝানো হচ্ছে তাঁকে।

আবার কি পুরোনো রূপে ফিরতে পারবেন মুস্তাফিজ? এই প্রশ্নের জবাবে ওয়ালশ বলেন, এত তাড়াতাড়ি এটা বলা সম্ভব নয়। তবে ট্রেনিংয়ে দারুণ করছে সে। দেখা যাক কী হয়।

 

Facebook Comments