মুক্তামনিকে দেখতে হাসপাতালে মুশফিক

0
54

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার ১২ বছরের শিশু মুক্তামনিকে দেখতে গিয়েছিলেন জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম। আজ দুপুরে হাসপাতালে মুক্তামনিকে দেখতে গিয়ে তার পাশে কিছু সময় অবস্থান করেন মুশফিক। এ সময় তিনি মুক্তামনির চিকিৎসার খোঁজ নেন।

জানা যায়, ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ডা. সামন্ত লাল সেনের তত্ত্বাবধানে মুক্তামনির চিকিৎসার জন্য আট সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মুক্তামনি এতদিন অপচিকিৎসার শিকার হয়েছে বলে পরিবার এবং চিকিৎসকদের পক্ষ থেকে বলা হচ্ছে। তবে এখন চিকিৎসকরা বলছেন, তারা আশাবাদী। দীর্ঘমেয়াদী চিকিৎসায় তার সুস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, সাতক্ষীরার সদর উপজেলার কামারবায়সা গ্রামের মুদি দোকানি ইব্রাহীম হোসেনের মেয়ে মুক্তামনির দেহে জন্মের দেড় বছর পর মার্বেলের মতো একটি গোটা দেখা দেয়। এরপর সেটি বাড়তে থাকে। এক পর্যায় মুক্তামনির ডানহাত গাছের গুড়ির রূপ নিয়ে প্রচণ্ড ভারি হয়ে উঠে। সম্প্রতি মুক্তামনির এমন বিরল রোগের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে তাকে ঢাকায় পাঠিয়ে সরকারি ব্যবস্থাপনায় চিকিৎসার উদ্যোগ নিয়েছে সরকার।

Facebook Comments