গাইবে না আর চেস্টার বেনিংটন

0
431

বিশ্বখ্যাত অল্টারনেটিভ রক ব্যান্ড ‘লিংকিন পার্ক’ এর ফ্রন্টম্যান চেস্টার বেনিংটন ৪১ বছর বয়সে মারা গেছেন। তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।

আইন প্রয়োগকারী সূত্র বলছে, এল.এ. কাউন্টির প্যালাস ভারডেস এস্টেটে একটি ব্যক্তিগত বাসভবনে নিজেকে ফাঁসিতে ঝুলিয়েছেন তিনি অর্থাৎ আত্মহত্যা। তার লাশ বৃহস্পতিবার সকাল ৯ টা নাগাদ খুঁজে বের করা হয়।

চেস্টারের ২ জন স্ত্রী ও ৬ জন ছেলে-মেয়ে রয়েছে।

গায়ক বহু বছর ধরে ড্রাগ এবং অ্যালকোহলের সঙ্গে লড়াই করে যাচ্ছিলেন। কিছু কিছু গণমাধ্যমের ভাষা অনুযায়ী বোঝা যাচ্ছে যে, তিনি আত্মহত্যার কথা বলেছিলেন।

লিংকিন পার্কের শুরুটা হয়েছিল ১৯৯৬ সালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। তিন স্কুলবন্ধু মাইক শিনোদা, রব বর্ডন আর ব্র্যাড ডেলসন ছিলেন এই দলের প্রতিষ্ঠাতা সদস্য। এরপর তাঁদের সঙ্গে যুক্ত হন জ্যো হান, ডেভ ফনিক্স ফ্যারেল ও মার্ক ওয়েকফিল্ড। শুরুতে তাঁরা পরিচিত ছিলেন ‘জিরো’ নামে। ১৯৯৯ সালে কণ্ঠশিল্পী মার্ক দল ত্যাগ করেন। পরে কণ্ঠশিল্পী হিসেবে যোগ দেন চেস্টার বেনিংটন। এবার ‘জিরো’ থেকে দলের নতুন নাম হলো ‘হাইব্রিড থিওরি’। কিছুদিন পর আবারও নাম বদল করা হলো। এবার লিংকিন পার্ক। এর পেছনে রয়েছে গল্প। জানা গেছে, ‘লিংকন পার্ক’ নামে সান্টা মনিকার একটি পার্কের প্রতি শ্রদ্ধা জানাতে তাঁরা দলের নাম করেন লিংকন পার্ক। কিন্তু ইন্টারনেটে ডোমেইন পেতে সমস্যা হওয়ায় ‘লিংকন পার্ক’ হয়ে যায় ‘লিংকিন পার্ক’। ২০০০ সালে প্রথম অ্যালবাম হাইব্রিড থিয়োরি বের হওয়ার পর আন্তর্জাতিক খ্যাতি পায় লিংকিন পার্ক।

Facebook Comments