ইবিতে ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশে’র যাত্রা শুরু

0
71

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশে’র ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার যাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ে টিএসসিসিতে উদ্বোধোনী ও কমিটি ঘোষণা অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে ২৩ সদস্য বিশিষ্ট ১ম কার্যনির্বাহীর নতুন কমিটি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে নতুন কমিটির সভাপতি ইমরান শুভ্রর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশে’র ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার প্রধান উপদেষ্টা ও ইংরেজি বিভাগের শিক্ষক প্রফেসর ড. মেহের আলী। এসময় বিশেষ অতিথি ছিলেন সিওয়াইবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও ইবি সাংবাদিক সমিতির সভাপতি মোস্তফা যুবাইর আলম, ইবি প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক ইকবাল হোসাইন রুদ্রসহ প্রমুখ।

কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের আলোকে প্রফেসর ড. মেহের আলীকে প্রধান উপদেষ্টা করে ২৩ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করা হয়েছে। এতে ইবি শাখার সভাপতি হিসেবে ইমরান শুভ্র, সহ-সভাপতি আসিফ খান, সুমাইয়া পারভিন, আবদুর রাজ্জাক, আব্দুল্লাহ আল মামুন, সধারণ সম্পাদক ওসমান গণী, যুগ্ন সাধারণ সম্পাদক ইরফান মাহমুদ রানা, হুমায়ুন কবির শুভ, অর্থ সম্পাদক শামিমুল ইসলাম, সহকারী অর্থ সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক আখতার হোসাইন আযাদ, সহকারী সাংগঠনিক সম্পাদক রতন আলী, অফিস সম্পাদক রুমি নোমান, সহকারী অফিস সম্পাদক আবু ইউসুফ, প্রচার সম্পাদক ওয়াহেদ আলী, সহকারী প্রচার সম্পাদক সাজেদা আক্তার জলি, ভোক্তা অধিকার বিষয়ক সম্পাদক আবুজর গিফারী, সহকারী ভোক্তা অধিকার বিষয়ক সম্পাদক আবু সালেহ, গবেষণা সম্পাদক উম্মে সালমা তামান্না, মিডিয়া বিষয়ক সম্পাদক আবু হুরাইরা, সহকারী মিডিয়া বিষয়ক সম্পাদক শাহেদুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য ইজাবুল বারী ও শরিফ আহমেদ ১ম কার্যনির্বাহী পরিষদ-২০১৭ হিসেবে আগামী এক বছরের জন্য মনোনিত হন।

উল্লেখ্য, কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) দেশের বিভিন্ন বিশ্বদ্যিালয়ে খাদ্যে ভেজাল ও ভোক্তা অধিকার বাস্তাবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা ও প্রশিক্ষণমুলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। দেশের ৫ম বিশ্ববিদ্যালয় হিসেবে ইবিতে এর যাত্রা শুরু হলো।

শাহেদুল ইসলাম
ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Facebook Comments