“টাঙ্গাইল হবে সকল জেলার উন্নয়নের রোল মডেল”

0
4839

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের অন্যান্য এলাকার মতো টাঙ্গাইলেও বিভিন্ন আসনে আওয়ামী লীগের একাধিক প্রার্থী প্রচারণায় মাঠে নেমেছেন। তাই আগামী নির্বাচনকে চ্যালেঞ্জিং মনে করে যোগ্য প্রার্থীর সন্ধানে নেমেছে আওয়ামী লীগ। সকল বিশ্লেষণের পরই চূড়ান্ত হবে কে হচ্ছেন নৌকার মনোনীত প্রার্থী।

টাংগাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনির টাঙ্গাইল-২ আসনে প্রথমবারের মতো নিজের প্রচারণা চালিয়ে যাচ্ছেন। দুই উপজেলা ভূঞাপুর ও গোপালপুর মিলিয়ে টাঙ্গাইল-২ আসন। এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, তিনি প্রবাস থাকা অবস্থায় মাঝে মাঝে ও বর্তমানে প্রতিনিয়ত উক্ত দুই উপজেলায় ঘুরতে যান এবং অনেক সময় এলাকার লোকদের সাথে আড্ডা দিয়ে কাটান। শুধু তাই নয় এলাকার মসজিদ, মাদ্রাসা থেকে শুরু করে অনেক ক্ষেত্রে তিনি(ছোট মনির) বিভিন্নভাবে সহযোগিতা করে সকলকে উন্নয়নে উৎসাহিত করেন। নতুন হিসেবে ‘আপন ভাই’ এর মতো ভাই পেয়েছেন বলে এলাকাবাসী মুক্ত সংবাদকে জানান।

ছোট মনির মুক্ত সংবাদকে বলেন, “আমি ১৭ বছর প্রবাস জীবনযাপন করেছি। প্রবাস জীবন চলাকালে আমি দেশ তথা আমার এলাকার জনগণের কথা অনেক ভেবেছি। মাঝে মাঝেই দেশে এসে সকলের সাথে দেখা করে গিয়েছি। প্রায় প্রত্যেক রাজনৈতিক ব্যক্তির জীবনে বড় পর্যায়ে পৌঁছানোর ইচ্ছা থাকে; যেমন সংসদ সদস্য হওয়া। আমিও তাদের থেকে আলাদা নই। আমার বিশ্বাস আমার নেত্রী আমাকে অযোগ্য বলে বিবেচিত করবেন না। তবে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আমি কোনদিন যাই নি আর যাবোও না।”

তিনি আরও বলেন, ‘টাঙ্গাইল হবে সকল জেলার উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনের লক্ষ্যে সরকার কাজ করছে। আমি যখন থাকবো না তখন যাতে আমার এলাকার বর্তমান তরুন সমাজ এই সুষ্ঠ রাজনীতির ধারা বজায় রাখতে পারে সেদিকে বেশি খেয়াল রাখছি। সম্পূর্ণ মাদক ও সন্ত্রাসমুক্ত টাঙ্গাইল গড়ে তুলতে আমি আমরণ কাজ করে যাবো। বঙ্গকন্যা শেখ হাসিনার নাম উজ্জ্বল রাখতে আজীবন কাজ করতে প্রস্তুত রয়েছি।’

এলাকা সূত্রে জানা যায়, আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য ৭ জন প্রার্থী, বিএনপি ৩, জাতীয় পার্টিও ১জন এ আসনের প্রার্থী হিসেবে প্রচার-প্রচারনা চালাচ্ছেন। 

ভূঞাপুর ও গোপালপুর নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের মোট ভোটারের সংখ্যা ৩ লাখ ৪২ হাজার ৪২৮ জন। এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ৭৩ হাজার ৩৯জন এবং মহিলা ভোটার ১ লাখ ৬৯ হাজার ৩৮৯ জন।

দলীয় মনোনয়ন নিয়ে কাজ করছেন আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের এমন কয়েক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, দলের মনোনয়ন নিয়ে ইতোমধ্যে কাজ শুরু করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের শীর্ষ কয়েক নেতাকে ‘জনপ্রিয় প্রার্থী’ তালিকা করতে নির্দেশ দিয়েছেন। এ নিয়ে বিভাগীয় সাংগঠনিক সম্পাদকরা নিজ নিজ বিভাগে জরিপ কাজ চালিয়ে যাচ্ছেন। প্রার্থী বাছাইয়ের ক্যাটাগরি ঠিক করে দিয়ে শেখ হাসিনা বলেছেন, এলাকায় বিতর্কিত ও জনবিচ্ছিন্নদের মনোনয়ন দেওয়া হবে না। এবারের নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে জানিয়ে বলেন, কে কী করছে তার রিপোর্ট আমার হাতে আছে।

Facebook Comments