প্রথমবারের মত সেরা পাঁচে মাহমুদুল্লাহ

0
92

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি প্রকাশিত টি-টোয়েন্টির সবশেষ র‌্যাংকিংয়ে অলরাউন্ডার ক্যাটাগরিতে শীর্ষ পাঁচে উঠেছেন টাইগারদের সিনিয়র তারকা মাহমুদুল্লাহ রিয়াদ। শীর্ষেই জায়গা ধরে রেখেছেন আরেক টাইগার সাকিব আল হাসান। ব্যাটিং তালিকায় এক নম্বরে ভারতের তিন ফরমেটের দলপতি বিরাট কোহলি। আর বোলিংয়ে শীর্ষে পাকিস্তানের স্পিনার ইমাদ ওয়াসিম।

ব্যাটিংয়ে সেরা দশে বাংলাদেশের কোনো তারকা না থাকলেও বোলিংয়ে আছেন দুইজন। শীর্ষ ছয়ে আছেন পেসারদের বিস্ময় মোস্তাফিজুর রহমান। আর নয় নম্বরে আছেন সাকিব।

অলরাউন্ডার তালিকায় মাহমুদুল্লাহ ছিলেন ছয় নম্বরে। সবশেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ-ভারত। সেই ম্যাচে খেলেননি ভারতের সিনিয়র অলরাউন্ডার যুবরাজ সিং। ফলে, তালিকায় পাঁচ থেকে সাত নম্বরে নেমে যেতে হয় যুবরাজকে। তার জায়গায় উঠে আসেন মাহমুদুল্লাহ। আর ছয় নম্বরে উঠে আসে নেদারল্যান্ডসের পিটার বোরেন।

অলরাউন্ডার তালিকায় সেরা দশে রয়েছেন যথাক্রমে সাকিব আল হাসান, গ্লেন ম্যাক্সওয়েল, মোহাম্মদ নবী, মারলন স্যামুয়েলস, মাহমুদুল্লাহ রিয়াদ, পিটার বোরেন, যুবরাজ সিং, কোরি অ্যান্ডারসন, মোহাম্মদ হাফিজ এবং পল স্টারলিং।

Facebook Comments