‘জীবন’ তুই এতো কঠিন কেনো?

0
91

আফরিন মুক্তাঃ আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহতালা সবাইকে ভালো রাখছেন।

আলহামদুলিল্লাহ্‌ আমরা যে যেই ভাবে আছি আল্লাহ্‌’র কাছে শুক্রিয়া আদায় করি, যে আলহামদুলিল্লাহ্‌ আমাদের অনেক ভালো রাখছেন। আমাদের থেকেও অনেক মানুষ কষ্টে আছেন। কেউ দিনে তিন বার খেতে পারে না, শীত ভালো একটা জামা পরতে পারে না অনেকে তো রাস্তা ঘাটে ও শুয়ে আছেন তাদের জন্য খুব কষ্ট হয়।

দোয়া করি আল্লাহ্‌ সকল দুঃখী মানুষের সকল দুঃখ কষ্ট দূর করে দেয়। হাজার মানুষের সংসার এ নানান রকমের সমস্যা রয়েছে কেউ প্রকাশ করে কেউ করতে পারে না। বুক ফাটে তো মুখ ফোটে না।

আল্লাহ্‌ তুমি সবার সংসার এ সকল দুঃখ কষ্ট দূর করে ঘরে ঘরে সুখ ফিরিয়ে দেও।

হাজার ও প্রবাসী ভাই ও বোনেরা আছে নানান রকমের সমস্যা’য় কেউ মানুষিক সমস্যা, কারো টাকার, কারো খাবার, কারো ফ্যামিলি’র দিক দিয়ে আবার কারো ঘুমের সমস্যা আসলে প্রবাস টা খুব ই কঠিন, কেউ আছে প্রিয়জন কাছে না পাবার কস্ট আল্লাহ্‌ সকল প্রবাসী ভাই বোনের সব দুঃখ কষ্ট দূর করে দেও।

কতো হাজার হাজার জনম দুঃখীনী “মা” আছেন বৃদ্ধাশ্রমে কতো “মা’ আছেন নানান রোগে আক্রান্ত কতো না দুঃখ কষ্ট বুকে চেপে আছেন ছেলে মেয়ের দেয়া কষ্ট নিয়ে আল্লাহ্‌ তুমি সকল দুঃখিনী মায়ের দুঃখ কষ্ট দূর করে দেও, তারা যেন সুস্থভাবে চলতে পারে সে তৌফিক দান করো, আমীন।

এই রঙিন পৃথিবীতে রয়েছে নানান রকমের কাহিনী, ভাই বড় ধন রক্তের ই বাধন যদি ও পৃথক হয় নারী’র ও কারনে, এমন হাজার হাজার সংসার এ ঘটে আছে হাজার রকমের ঝগড়া বিবাদ, ভাই বোনের মাঝে আল্লাহ্‌ তুমি সকল ভাই বোনের সমস্ত ঝগড়া বিবাদ মনের ময়লা /কয়লা দূর করে সবাইকে এক সাথে চলার তৌফিক দান করে দেও।

ভুল কে আজ দাও ছুটি,বিবাদ কে দাও বিদায়, মনকে আজ শুদ্ধ করো, শত্রুকে আজ বন্ধু করো, এই সময় এইক্ষণ পাবে তুমি কতক্ষণ আসো তবে হাত মিলাই, মনের সাথে মন মিলাই, ভালোবাসায় হোক ধন্য শুভ হোক প্রতিটা ক্ষণ।

বন্ধু মানে একলা পথে বাড়িয়ে দিলাম হাত, বন্ধু মানে থাকবো পাশে হোক না যতই ঝগড়া বিবাদ, বন্ধু মানে সকাল সন্ধ্যা তোর পেছনেই লাগা, বন্ধু মানে তোর খাবার চুরি করে খাওয়া, বন্ধু মানে সাত সমুদ্র তের নদী বন্ধু মানে মনের দেশটা মনের দামে জয়, বন্ধু মানে যখন তখন তোদের পাশে থাকা, বন্ধু মানে দুনিয়াটা ফাঁকা,
সকল বন্ধু বান্ধব মিলে থাক সব সময়ে, দোস্ত তোদের অনেক ভালোবাসি সব সময়ে পাশে আছি পাশে থাকিস।

সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন এই কামনা সব সময়ে আল্লাহ্‌ সবাইকে সুখে রাখুক শান্তিতে রাখুক, আগামী দিন গুলো হোক সুন্দর সুখের আনন্দময়।

Facebook Comments