ভৈরবে সাংবাদিক আশরাফুল আলমের উপর হামলার প্রতিবাদে সাংবাদিকদের প্রতিবাদ সভা

0
67

ইফতেখার আহমেদ নিপুঃ গত ১১ জুন সকালে ঢাকা-সিলেট মহাসড়কের পার্শ্বে ভৈরব দুর্জয় মোড়ে, ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের মিরারচর গ্রামের মোঃ সাইদুর রহমান এর পুত্র দৈনিক আমাদের কন্ঠ এর ভৈরব প্রতিনিধি ও ভৈরবের প্রথম অনলাইন নিউজ পোর্টাল ভৈরব ইনফোর ডটকমের নির্বাহী সম্পাদক আশরাফুল আলম এর উপর দুর্বৃত্তদের বর্বর হামলার প্রতিবাদে দৈনিক আমাদের কন্ঠ পরিবার, ভৈরব ইনফো ডটকম পরিবার, পার্থিব টেলিফিল্ম পরিবার, আহত সাংবাদিক আশরাফুল আলম এর পরিবার ও ভৈরব ৫নং কালিকা প্রাসাদ ইউনিয়নবাসীর উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে বক্তব্য রাখেন, দৈনিক পূর্বকণ্ঠ ও সাপ্তাহিক দিনের গান পত্রিকার সম্পাদক ও দৈনিক সংবাদ ভৈরব প্রতিনিধি সৈয়দ সোহেল সাশ্রু, ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সাধারন সম্পাদক ও দৈনিক পূর্বকণ্ঠের নির্বাহী সম্পাদক আলাল উদ্দিন, বাংলাদেশ আওয়ামী তাতীলীগ কিশোরগঞ্জ জেলা শাখার আহ্বায়ক ও বাংলাদেশ মাদক বিরোধী আন্দোলন ভৈরব শাখার সভাপতি আনোয়ার পারভেজ, জনপ্রিয় কণ্ঠশিল্পী, সংগীত পরিচালক ও কলামিষ্ট রাকিব মোসাব্বির, বাংলাদেশ আওয়ামী তাতীলীগ ভৈরব শাখার আহ্বায়ক ও সাপ্তাহিক রক্তিম সূর্য ভারপ্রাপ্ত সম্পাদক নাজির হোসেন, সাপ্তাহিক নতুন বাংলার প্রধান সম্পাদক ও দৈনিক ইনকিলাব ভৈরব প্রতিনিধি এম আর রুবেল, ৭১ টিভির ভৈরব প্রতিনিধি ফজলুর রহমান বাবু, এশিয়ান টিভি ও দৈনিক নয়াদিগন্ত ভৈরব প্রতিনিধি আলহাজ্ব মোঃ সজিব আহমেদ, দৈনিক আমার সংবাদ ভৈরব প্রতিনিধি ও ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির ক্রীড়া সম্পাদক মোঃ জামাল মিয়া, সাপ্তাহিক সময়ের দৃশ্যপট পত্রিকা ও ভৈরব ইনফোর ডটকমের বার্তা সম্পাদক নাজির আহমেদ আল আমিন, নিারপদ সড়ক চাই ভৈরব শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক জুনায়েদ আহমেদ, দৈনিক পূর্বকণ্ঠ ব্যস্থাপনা সম্পাদক মিলাদ হোসেন অপু, দৈনিক আমার বার্তা ভৈরব প্রতিনিধি এম আর হৃদয়,একতারা পথে প্রান্তরের পক্ষ থেকে যৌতুক বিরোধী আন্দোলক জুম্মা খান নিয়াজী, রক্ত সৈনিক সামসুল হক বাদল, ভৈরব ইনফো ডটকম ব্যবস্থাপনা সম্পাদক ও সাপ্তাহিক সময়ের দৃশ্যপট পত্রিকার স্টাফ রিপোর্টার রাফিজুল হাসান সানজিব,কালিকাপ্রসাদ ইউপি সদস্য ধুধু মিয়া, পার্থিব নাট্য সংঘের সিনিয়র সহ-সভাপতি মাসুম খান, প্রচার সম্পাদক ফয়সাল আহমেদ, নুসরাত মিডিয়ার প্রতিষ্ঠাতা নাট্য পরিচালক এম এম রাজ, স্বপ্নছোয়া মিডিয়ার প্রতিষ্ঠাতা স্বপন মাহমুদ দুর্জয়, নাট্য অভিনেতা মাসুম, খোকন, ভৈরব ইনফোর ডটকমের স্টাফ রিপোটার সজিব আহমেদ প্রমূখ। উক্ত অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন, ভৈরব ইনফো ডটকম এর সম্পাদক ও সাপ্তাহিক অবলম্বন পত্রিকার বার্তা সম্পাদক সম্পাদক লায়ন শামীম আহমেদ।

এছাড়া এই প্রতিবাদ সভায় ভৈরবের সকল শ্রেণীর মিডিয়াকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বক্তারা, আশরাফুল আলম এর উপর দুর্বৃত্তদের বর্বর হামলার প্রতিবাদে প্রধান আসামী বরজু’কে পুলিশ দ্রুত গ্রেফতার করায় ভৈরব থানা পুলিশ’কে ধন্যবাদ জানান এবং বাকী আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। উল্লেখিত গত ৮জুন পূর্ব পরিকল্পিত ভাবে সাংবাদিক আশরাফুল ও তার বড় ভাই মুজিবুর রহমান’কে একই এলাকার বরজু মিয়া ও তার ভাতিজা সোহরাব শ’খানেক লোকজন নিয়ে জমিসংক্রান্ত গ্রাম্য সালিসের মাঝখানে পূর্ব শ্রত্রুতার জের ধরে দেশীয় অস্ত্র সস্ত্র রামদা হকিস্টিক বল্লম দিয়ে প্রানে মেরে ফেলার জন্য দা দিয়ে মাথায় আঘাত করে। এতে করে সাংবাদিক আশরাফুল ও তার বড় ভাই মুজিবুর রহমান গুরুতর আহত হয়। এমত অবস্থায় গুরুতর আহত সাংবাদিক আশরাফুল ও তার বড় ভাই মুজিবুর রহমানকে তাদের প্রতিবেশীরা উদ্ধার করে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে চিকিৎসকরা তার গুরুতর আহত মাথায় ১০ টি সেলাই করেন। এবং তার ভাইয়ের মাথায় ৩টি সেলাই করেন।এ ঘটনায় বরজু মিয়ার সাথে সাংবাদিক আশরাফুল আলমকে প্রাণে মেরে ফেলার জন্য দেশীয় অস্ত্র দিয়ে আশরাফুলের শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে একই গ্রামের আংগুর মিয়ার পুত্র ফরিদ মিয়া (৩৮) ও সোহরাব (৩০), জুয়েল (২২) আঃ সাত্তার মিয়া (৪৫) ও তার পুত্র প্রবাসী উজ্জল মিয়া (২৫) ও তোফাজ্জল (২৩),কাজল মিয়া (১৮), আতর মিয়ার পুত্র রুস্তম (২৮) ও ইসহাক মিয়া (৩৫) মৃত নাছির উদ্দিনের পুত্র সাফায়েত (৩০)মৃত আঃ অহিদ মিয়ার পুত্র মোঃ সাগর (১৮)। এ ব্যাপারে গত ৮জুন সাংবাদিক আশরাফুল আলমের পিতা মোঃ সাইদুর রহমান বাদী হয়ে ১৪৩/৪৪৮/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/৩৭৯/১১৪/৫০৬/৩৪ দঃ বিঃ ধারায় ভৈরব থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ১১ তারিখ-০৮/০৬/১৭ইং। উক্ত ঘটনার পরের দিন ৯জুন বিকেলে মামলার আইও এসআই জোবায়ের হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে প্রধান আসামী বিএনপি নেতা বরজু মিয়া (৫০)কে গ্রেফতার করে।

Facebook Comments