কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগের নির্বাচনি প্রচারণা শুরু

0
3080

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রচারণা শুরু করে দিয়েছে। এরই মধ্যে প্রত্যেক জেলায় অনুষ্ঠিত জনসভায় নির্বাচনের অংশ হিসেবে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীকে ভোট চাইছেন।

গত কয়েক সপ্তাহ আগে কক্সবাজার সফর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সফর শেষে কক্সবাজারে নতুন করে বইছে নির্বাচনি হাওয়া।

এদিকে এরই সাথে সাথে নির্বাচনি হাওয়ায় সরগরম হাওয়া বইতে শুরু করেছে কক্সবাজার এর অন্যতম গুরুত্বপূর্ণ সংসদীয় আসন কক্সবাজার -১ ।

বিভিন্ন প্রার্থীর নাম থাকলেও সর্বশেষ খবর নিয়ে জানা যায়, এ আসনে সম্ভাব্য প্রার্থীদের তালিকায় রয়েছেন কক্সবাজার এর চকরিয়া ও পেকুয়া উপজেলার স্বনামধন্য ও চার উচ্চ শিক্ষিত প্রার্থীর খবর।

চার প্রার্থীর মধ্যে যথাক্রমে রয়েছেন – সাবেক পৌর প্রশাসক ও জেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট আমজাদ হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাফর আলম(বিএ অনার্স এম এ), আছেন সাবেক বরইতলী ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সদস্য এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া ও সাবেক কক্সবাজার জেলা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর সহ-সভাপতি ও বর্তমান যুক্তরাজ্য আওয়ামী আইনজীবী পরিষদের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট ফয়সাল সিদ্দিকী।

সূত্রমতে, অতীতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ একসঙ্গে কক্সবাজারের চারটি আসনে বিজয়ী হতে পারেনি। এমনকি গত নির্বাচনেও চারটির মধ্যে একটি আসন হাতছাড়া করতে হয়।

আরও জানা যায় সালাউদ্দিন আহমদ সিআইপি অতীতে একাধিকবার দলীয় মনোনয়ন পেয়েও নির্বাচিত হতে পারেননি। দলীয় নেতা হিসেবে গুরুত্ব থাকলেও তার জনসম্পৃক্ততা তেমন নেই কিন্তু আগামী নির্বাচনে কক্সবাজারের চারটি আসনই পেতে চায় আওয়ামী লীগ। যার মধ্যে কক্সবাজার-১ খুবই গুরুত্বপূর্ন।

Facebook Comments