বাংলাদেশের বিপক্ষে চাপে থাকবে ইংল্যান্ডই : মাশরাফি

0
192

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির পর্দা উঠছে বৃহস্পতিবার। বিশ্ব ক্রিকেটের দ্বিতীয় বড় ক্রীড়া আসরের উদ্বোধনী ম্যাচে বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হচ্ছে স্বাগতিক ইংল্যান্ড ও বাংলাদেশ। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশ নয়, বাড়তি চাপে থাকবে ইংল্যান্ড। স্বাগতিক হওয়ায় স্নায়ুচাপটা একটু বেশিই থাকবে ইংলিশদের ওপর। এমনটাই বললেন, বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ম্যাচ পূর্ববতী সংবাদ সম্মেলনে তিনি বলেন, এ ম্যাচে ইংল্যান্ডই এগিয়ে। দু’টি কারণে তারা। এক. কন্ডিশন, দুই. ফর্ম। তাদের প্রতিটি খেলোয়াড় দুর্দান্ত ফর্মে রয়েছে। এ ছাড়া চিরচেনা কন্ডিশনে খেলবে তারা। তবে স্বাগতিক হওয়াই চাপটা একটু তাদের ওপরই বেশি থাকবে। এ সুযোগটাই কাজে লাগাতে চাই। শুরু থেকে শেষ পর্যন্ত ভালো খেলতে পারলে ম্যাচ জেতা সম্ভব।

মাশরাফি বলেন, আমি মনে করি; এটি আমাদের জন্য দারুণ সুযোগ। বিশ্বকে দেখানোর এটিই মোক্ষম সময়। প্রমাণ করার সময় এসেছে আমরাও ভালো খেলছি।

ম্যাচ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী হলেও কন্ডিশন ভাবাচ্ছে ম্যাশকে। আর ভাবাবেই বা না কেন? লন্ডনের আবহাওয়া পরিবর্তনের সঙ্গে পাল্টাই প্রতিটি ডেলিভেরি।

এ নিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, এখানকার আবহাওয়া পরিবর্তনের সঙ্গে ব্যাটিং-বোলিংয়ে পরিবর্তন আসে। যা ঘটেছে ভারতের সঙ্গে ম্যাচে। ওদের বিপক্ষে ব্যাটিংয়ের সময় আবাহওয়া পাল্টেছে, সেই সুরে বলে এক্সট্রা সুইং পেয়েছে তাদের বোলাররা। এমনটি হলে আমাদের জন্য কঠিন-ই হবে। তবে উদ্বোধনী ম্যাচে সেরাটাই খেলার চেষ্টা করবে বাংলাদেশ।

Facebook Comments