কৃষ্টি সাংস্কৃতিক শিক্ষাঙ্গন ও বাংলাদেশ ডিবেট ওরিয়র্সের বিশ্ব পরিবার দিবস উদযাপন

0
103

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করা হল বিশ্ব পরিবার দিবস। কৃষ্টি সাংস্কৃতিক শিক্ষাঙ্গন ও জাতীয় বিতর্ক সংগঠন বাংলাদেশ ডিবেট ওয়ারিয়র্স ও ফেডেরেশন অব হস্পিটালিটি, ট্যুরিসম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট আয়োজিত, দ্যা পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আসাদ গেট, মোহাম্মদপুর) এ  মাসব্যাপী ১ম আন্তঃক্লাব শিক্ষা, বিতর্কও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

১৫ মে থেকে ২৩ মে পর্যন্ত দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে প্রচারনামূলক অনুষ্ঠান, প্রশিক্ষণ ও ব্রিফিং সেশনের আয়োজন করা হয়। ২৪ মে বৃহঃপ্রতিবার উক্ত অনুষ্ঠানের ব্রিফিং সেশন, উদ্বোধনী ও আলোচনা সভা, কর্মশালা ও সেমিনার, মাল্টিমিডিয়া প্রেসেন্টেশন, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বাছাই পর্ব সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশের পরিচালনা পরিষদের সদস্য সম্পাদক প্রফেসর ও ডঃ শামিমা নাসরিন শাহেদ।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন পিপলসইউনিভার্সিটিঅব বাংলাদেশের ভিসি প্রফেসর ও ডঃ আরজু মিয়াহ, পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশের রেজিস্ত্রার জনাব মোঃ মুফাক্কার, কৃষ্টি সাংস্কৃতিক শিক্ষাঙ্গনের পরিচালনা পরিষদের পক্ষ থেকে জনাব সোহাগ আতানু ও জনাব কামরুল এবং বাংলাদেশ ডিবেট ওয়ারিয়র্স ও ফেডেরেশন অব হস্পিটালিটি, ট্যুরিসম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্টের সভাপতি জনাব এম এ নাহিয়ান।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন, পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশের হোটেল ও পর্যটন বিভাগের সভাপতি ও উপদেষ্টা শেখ মাহবুবুল আলম।

এছাড়াও পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং কৃষ্টি সাংস্কৃতিক শিক্ষাঙ্গনের উদ্যোগে ছিল সাংস্কৃতিক পরিবেশনা।

বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বাছাই পর্বে উত্তীর্ণ অংশগ্রহণকারীদের ২৬ মে থেকে ২৬ জুন (২০১৭ ইং ) পর্যন্ত কৃষ্টি সাংস্কৃতিক শিক্ষাঙ্গন এবং বাংলাদেশ ডিবেট ওরিয়র্স এর প্রধান কার্যালয়ের শ্রেণীকক্ষে পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও ফেডেরেশন অব হস্পিটালিটি, ট্যুরিসম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট এর সহযোগিতায় প্রতি শুক্রবার মাসব্যাপী বিতর্ক ও সংস্কৃতি বিষয়ক কর্মশালা ও প্রতিযোগিতায় অংশগ্রহনের সুযোগ দেয়া হবে।

অনুষ্ঠানে মিডিয়িা সহযোগী হিসেবে আছে মুক্ত সংবাদডটকম, নিউজ এ জেট ২৪ ডট কম, টি ভি এ জেট, দুরন্ত শিশুকিশোর পত্রিকা, রিফ্লেক্তর ম্যাগাজিন, রেডিও নেক্সট, মাতৃক মিডিয়া এবং বিডি২৪। 

Facebook Comments