আন্তর্জাতিক পরিবার দিবসে কৃষ্টি ও বাংলাদেশ ডিবেট ওরিয়র্সের নানা কর্মসূচি

0
1236

মুক্ত সংবাদ ডেস্ক: আগামী ১৫ মে আন্তর্জাতিক পরিবার দিবস। পারিবারিক সম্পর্কের টানা পড়নে প্রজন্ম বিপথ গামী। এক সময় পারস্পারিক শ্রদ্ধা ভালোবাসার ঐতিহ্যে ভরপুর ছিল আমাদের দেশ । যা আজ হারাতে বসেছি পারিবারিক বোঝাপড়ার ব্যবধানে। এতে সন্তান হয়ে পড়ছে মাদকাসক্ত, অথবা সন্ত্রাস মূলক কাজে জড়িয়ে পড়ছে। সন্তান বা পিতা-মাতা একে অন্যকে হত্যা পর্যন্ত করছে। এমন বাংলাদেশ আমাদের কারও কাম্য নয়। তাই ‘সুষ্ঠু পারিবারিক সম্পর্ক আগামীর নিরাপত্তা’ এই শ্লোগান নিয়ে কৃষ্টি সাংস্কৃতিক শিক্ষাঙ্গন এবং বাংলাদেশ ডিবেট ওরিয়র্স আন্তর্জাতিক পরিবার দিবসকে কেন্দ্র করে মাসব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে।

১৫ মে থেকে ২৪ মে পর্যন্ত দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে প্রচারনামূলক অনুষ্ঠান, প্রশিক্ষণ ও ব্রিফিং সেশনের আয়োজন করা হবে। ২৪ মে দ্যা পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর আসাদগেট মোহাম্মদপুরের প্রধান প্রাঙ্গনে উক্ত অনুষ্ঠানের ব্রিফিং সেশন, উদ্বোধনী ও আলোচনা সভা, কর্মশালা ও সেমিনার, মাল্টিমিডিয়া প্রেসেন্টেশন, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বাছাই পর্ব, পুরষ্কার বিতরণী এবং সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বাছাই পর্বে উত্তীর্ণ অংশগ্রহণকারীদের ২৬ মে থেকে ২৬ জুন ( ২০১৭ ইং) পর্যন্ত কৃষ্টি সাংস্কৃতিক শিক্ষাঙ্গন এবং বাংলাদেশ ডিবেট ওরিয়র্স এর প্রধান কার্যালয়ের শ্রেণীকক্ষে প্রতি শুক্রবার মাসব্যাপী বিতর্ক ও সংস্কৃতি বিষয়ক কর্মশালা ও প্রতিযোগিতায় অংশগ্রহনের সুযোগ দেয়া হবে। পরবর্তীতে একটি স্বনামধন্য রেস্তোরাঁয় কৃষ্টি সাংস্কৃতিক শিক্ষাঙ্গন এবং বাংলাদেশ ডিবেট ওরিয়র্সের বার্ষিক ইফতার ও ডিনার পার্টিতে অংশগ্রহণকারীদের সনদ ও বিজয়ীদের পুরষ্কার বিতরণ করা হবে।

উক্ত অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় আছে “দ্যা পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ” “ফেডেরেশন অব হস্পিটালিটি, ট্যুরিসম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট” এবং মিডিয়া পার্টনার মুক্ত সংবাদডটকম।

অনুষ্ঠানসূচী: দ্যা পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ, আসাদগেট মোহাম্মদপুর: ২৪ মে দুপুর ২.৩০ টা রিপোর্টিং, দুপুর ৩.০০ টা, ব্রিফিং সেশন ও মাল্টিমিডিয়া প্রেসেন্টেশন, দুপুর ৩.৩০ টা উদ্বোধনী ও আলোচনা সভা, বিকাল ৪.০০ টা কর্মশালা ও সেমিনার, বিকাল ৪.৩০ টা বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বাছাই পর্ব, বিকাল ৫.৩০ টা পুরষ্কার বিতরণী এবং সমাপনী অনুষ্ঠান।

Facebook Comments