সবগুলো দাবিই যৌক্তিক: স্বাস্থ্যমন্ত্রী

0
8681

মুক্ত সংবাদ: মেডিকেল অ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুলে(ম্যাটস) এর শিক্ষার্থীরা যে চার দফা দাবি নিয়ে আন্দোলন করছেন তার সবগুলোই যৌক্তিক এবং বাস্তব সম্মত বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার সন্ধ্যায় আন্দোলনকারী শিক্ষার্থীদের সংগঠন বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (বিডিএমএসএ) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের সময় তিনি এই মন্তব্য করেন। বৈঠক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্যমন্ত্রী যুগ্মসচিব ফয়েজ আহমেদ এবং বদরুন্নাহারের সমন্বয়ে একটি দুই-সদস্যের কমিটি গঠন করে দিয়েছেন। এই কমিটি আগামী ৩০ দিনের মধ্যে আন্দোলনকারীদের দাবি-দাওয়া, সকল কাগজপত্র, সমস্যা এবং সম্ভাবনা পর্যালোচনা করবে। ৩০ দিন পর তাদের দেওয়া রিপোর্টের উপর ভিত্তি করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে বিডিএমএসএ প্রতিনিধি দলের ওই বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, বিডিএমএসএ’র সভাপতি মো. মুরাদ হোসেন লেমন, সাধারণ সম্পাদক সোহেল খন্দকার ফাহিম, সাংগঠনিক সম্পাদক মাহবুব তালুকদার সহ অন্যান্য নেতারা।

বৈঠক শেষে বিডিএমএসএ’র সাংগঠনিক সম্পাদক মাহবুব তালুকদার বলেন ‘আজকে মাননীয় মন্ত্রীর সঙ্গে আমাদের একটি সফল মিটিং হয়েছে। তিনি আমাদের সকল দাবির সঙ্গে সম্মতি প্রকাশ করেছেন।’

উল্লেখ্য, উচ্চশিক্ষা, ইন্টার্নকালীন ভাতা প্রদানসহ চারদফা দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে যাচ্ছেন ম্যাটস শিক্ষার্থীরা। সর্বশেষ তারা গত ১৮ তারিখে ঢাকায় সমবেত হন। তাদের কর্মসূচিকে কেন্দ্র করে শাহবাগ এলাকায় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ হয়। ১৯ মে স্বাস্থ্যমন্ত্রী তাদেরকে রাস্তা থেকে সরে গিয়ে বৈঠকে বসতে বলেন। আজ সেই বৈঠক অনুষ্ঠিত হলো।

Facebook Comments