রূপ চর্চার ৫ টি টিপ্স ।

0
170

আমরা প্রতিদিনের ব্যস্ততায় নিজের যত্ন নিতে ভুলে যাই। ক্লান্তি আমাদের ঘাড়ে চেপে বসে। তাই কম পক্ষে ১৫/২০ মিনিট সময়  বের করুন নিজের জন্য।

১। ক্লান্তি নিয়ে যখন বাড়ি ফিরবেন তখন একটি পাত্রে ঠাণ্ডা পানি নিয়ে তাতে দুটো পা ভিজিয়ে রাখুন ১০/১৫ মিনিট । এতে  অনেকটাই ক্লান্তি দূর হবে।

২। সময়ের কারনে অনেকে ত্বক ও চুলের যত্ন নিতে পারেননা। কিন্তু সবাই চায় ত্বক ও চুল সুন্দর রাখতে। প্রতিদিন নিয়মিত নিম    পাতা বাটা , অল্প গরম পানির সাথে মিশিয়ে খেলে পেট পরিষ্কার হবে আর তার সাথে সাথে ত্বক হবে মসৃন এবং চুল হবে     ঝকঝকে।

৩। ক্লান্তির কারনে অনেকের চোখের নিচে কালো দাগ পরে। যা দেখতে খুবই খারাপ লাগে। এই দাগ দূর করতে আলুর রস লাগিয়ে    ১০ মিনিত বাসে থাকুন। এর পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ৭ দিন লাগালে অনেক ভালো ফল পাওয়া যাবে।

৪। কাজ শেষে বাড়িতে এসে কোথাও দাওয়াতে যেতে ইচ্ছে করেনা অনেকের কারন চেহারা অনেক খারাপ দেখায়। এই ক্লান্তিকর    চেহারা দূর করতে ব্যবহার করুন একটি উপ্টান। মুলতানি মাটির সাথে পুদিনা পাতা আর টক দই মিশিয়ে চেহারায় লাগিয়ে  নিন, ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। ফ্রেশ চেহারা নিয়ে দাওয়াত খেয়ে আসুন।

৫। তরমুজ খাওয়ার সাথে সাথে যদি চেহারায় মেখে ফেলতে পারেন তাহলে আপনার ত্বক তাজা ও উজ্জ্বল থাকবে সব সময়।  তরমুজ এর সিজিনে প্রতিদিন এই কাজটি করুন।

নিজেকে ভালোবাসুন , মুক্ত সংবাদের পাশে থাকুন।

 

Facebook Comments