৫ই মে আসছে গ্রাম-বাংলার প্রানের ছবি “মিলন সেতু’’

0
263

ইফতেখার আহমেদ নিপুঃ ৫ই মে শুভমুক্তি পেতে যাচ্ছে মিজানুর রহমান মিজান পরিচালিত ছবি ’’মিলন সেতু” । ছবিটির প্রযোজক জাহাঙ্গীর আলম খান ও নৃত্য পরিচালক সাইফুল ইসলাম । ছবিটি সিরাজগঞ্জের বাস্তব ঘটনা অবলম্বনে তৈরী। একটি মৌলিক গল্পের ছবি।মিলন সেতু ছবিটির গল্প সিরাজগঞ্জের বেলকুচির তালুকদার ও তাঁতি সম্প্রদায়ের বাস্তব গল্প নিয়ে। ছবিটির নাম ভুমিকায় অভিনয় করছেন চিত্রনায়ক ফাহিম চৌধুরী ও চিত্রনায়িকা শারমিন আক্তার প্রেমা। আরো আছেন আলিরাজ, প্রয়াত মিজু আহমেদ, রেবেকা, রেহানা জলি প্রমুখ । ছবিটি আসছে জেড, এস মাল্টিমিডিয়ার ব্যানারে।

ছবিটি প্রসঙ্গে প্রযোজক ও নৃত্য পরিচালক সাইফুল ইসলাম বলেন, গ্রাম-বাংলার মানুষের প্রানের ছবি মিলন সেতু । ছবিটির কাহিনী আমি নিজেই লিখেছি। এটি কোন ছবির নকল না। বাস্তব গল্প অবলম্বন তৈরী ছবিটি। পরিচালক মিজানুর রহমান মিজান খুব যন্ত সহকারে ছবিটি নির্মান করেছেন। পরিবারের সবাইকে নিয়ে দেখার মত একটি ছবি। ৫ই মে সবাইকে প্রেক্ষাগৃহে মিলন সেতু দেখার জন্য আমন্ত্রন জানাচ্ছি। পরিচালক মিজানুর রহমান মিজান বলেন, আমার পরিচালনায় প্রথম ছবি মিলন সেতু শুভমুক্তি পেতে যাচ্ছে ৫ই মে। মিলন সেতু সর্ম্পূন মৌলিক কাহিনীর একটি ছবি। সিরাজগঞ্জের বেলকুচি ও শাহজাদপুর থানার দুটি সম্প্রদায় নিয়ে এই ছবির গল্প। তালুকদার ও তাঁতি এই দুটি সম্প্রদায়ের মধ্যে কখনো মিল ছিলো। তাদের মাঝে সব সময় দ্বন্দ লেগে থাকতো। এরা একে অপরকে গালি দিতো। তালুকদারদের গালি দিতো চাষা বলে আর তাঁতিদের গালি দিতো জোলা বলে। এই কারনে তাদের মধ্যে সব সময় একটি প্রতিহিংসা কাজ করতো। তাদের মধ্যে কখনো বিয়ে শাদি হতো না।ছবির গল্পে এই দুই সম্প্রদায়ের একটি ছেলে একটি মেয়েকে ভালোবাসে। এই ভালোবাসাকে কেন্দ্র করে নানান ধরনের ঘটনা ঘটতে থাকে।

ছবিটিতে ৬ টি গান রয়েছে। ৫টি গানের নৃত্য-পরিচালনা করছেন সাইফুল ইসলাম।ছবিতে একটি আইটেম গানের নৃত্য-পরিচালনা করেছেন মাইকেল বাবু ও রতন মিয়া। চিত্র-নায়িকা শারমিন আক্তার প্রেমা বলেন, আমার অভিনীত প্রথম ছবি আল্লাহর অশেষ কৃপায় শুভমুক্তি পেতে যাচ্ছে । ছবিতে আমি সেতুর নাম ভূমিকায় অভিনয় করেছি। আমি তাঁতি সম্প্রদায়ের মেয়ে থাকি। আমার তালুকদার সম্প্রদায়ের ছেলের সাথে সর্ম্পকের রেষ ধরে দুটি সমাজের দ্বন্দ, এই নিয়ে মিলন সেতু ছবি কাহিনী।পরিচালক মিজানুর রহমান মিজান ভা্ই দক্ষতার সাথে ছবিটি নির্মান করেছেন।তার সাথে আমার প্রথম কাজ।তার সাথে কাজ করতে পেরে আমি আনন্দিত। এর আগে আমি আরো দুটি ছবিতে অভিনয় করেছি । ছবি দুটি হলো ‘তুমি আমার কে”, ও “বাউল কন্যা”। মিলন সেতু ছবিটি সবাই হলে গিয়ে দেখবেন। আমি শারমিন আক্তার প্রেমা সকলের দোয়া ও সার্বিক সহযোগীতা কামনা করছি।

Facebook Comments