ক্লান্তি নয়, প্রশান্তি হোক জীবনের সঙ্গী ।

0
364

আফরোজা আলিম আশাঃপ্রতি দিনের কর্ম ব্যস্ত জীবন , সবাইকে করে তোলে ক্লান্তিতে জর্জরিত।আমাদের জীবন দিন দিন হয়ে উঠছে ক্লান্তি মিশ্রিত যান্তিক জীবন।

ঘুম থেকে উঠেই ব্যস্ত হয়ে পরি কখন কর্ম স্থলে পৌঁছবো। তড়িঘড়ি করে অনেকেই সকালের খাবার না করে চলে যাই নিজ নিজ কাজে। সারা দিন কাজ শেষে বাসায় এসে আর নিজের যত্ন নেওয়ার সময় হয়ে উঠেনা। পরিবারের সাথে সময় দেওয়ার সময় হয় না অনেকেরই ।ক্লান্তিকর জীবনে অনেকে হয়ে উঠছি খিটখিটে মেজাজের অধিকারী। যার জন্য দূরত্ব বেরে যাচ্ছে আপন জনদের সাথে।

পরিবারের সাথে এই দূরত্ব মিটিয়ে ফুরফুরে মেজারের অধিকারী হতে পারেন খুব সহজেই। প্রতি ৩ মাসে ৩টি দিন খুঁজে বের করুন নিজের ও পরিবারের জন্য।এই ৩টি দিন শুধুই আপনার অন্য কারো নয়। স্বাদ্ধ মতো জায়গায় বের করুন এই ৩টি দিন কাটানোর জন্য। প্রকৃতির মাঝে মিশে যান এই সময় টুকুতে। সোসিয়াল মিডিয়া থেকে এই সময় নিজেকে দূরে রাখুন। কর্ম ব্যস্ত জীবনের সকল চিন্তা থেকে নিজে দূরে রাখুন।

আপনি এই সময় টুকু কাটানোর জন্য বেছে নিতে পারেন কক্সবাজার সমুদ্র সৈকত অথবা সেন্ট মারটিন সমুদ্র সৈকত কে। কর্ম ব্যস্ত জীবনের সকল ক্লান্তি মিশিয়ে দিয়ে আসুন সাগরের ঢেউয়ে । এর পর যখন আবার ফিরে আসবেন কর্ম জীবনে, তখন দেখবেন আপনার  মন ও শরীর দুই থাকবে ফুরফুরে। ভালোবাসুন নিজে কে এবং নিজ পরিবার কে।

 

Facebook Comments

NO COMMENTS