বৃষ্টি এবং একটি মা

0
309

মুসরাত জাহানঃ রাত নয়টা সাড়ে নয়টা বাজে তখন। আমি আর আমার বন্ধু তখন ফুচকা খেয়ে বৃষ্টি পড়বে পড়বে অবস্থা এমন সময় গলিতে হাঁটছিলাম। হাঁটতে হাঁটতে আমি হঠাৎ খেয়াল করলাম একটা “মা” আমার পিছু নিয়েছে। আমি আমার সাথে থাকা বন্ধু কে জিজ্ঞেস করলাম, “দোস্ত আমার পিছে আসতেসে কেন এটা?” একটু পর দেখি শুধু “মা” না সাথে তাঁর বাচ্চা। বাচ্চাকে সে কি জানি বলল এরপর মা-বাচ্চা দুইজনই আমাকে ফলো করা শুরু করলো। একটা সময় আমার খুব অস্বচ্ছন্দবোধ শুরু হলো। তখন আমি বলেই ফেললাম, “আমি তো এমন ভালোবাসা চাই নাই রে মমিন!”

ঘটনা হচ্ছে, একটা মা কুকুর মন খারাপ করে একদম রাস্তার মাঝখানে বসে ছিল। আমি জাস্ট ওর কাছে গিয়ে জিজ্ঞেস করেছিলাম “কি হইসে এইখানে বসে আছিস কেন মরবি নাকি?” ওমা সে লেজ নাড়াতে নাড়াতে আমার পিছু নিয়ে নিলো। সাথে বাচ্চাকেও ডেকে আনলো। চান্সে আমার হাতটা চেটে নিলো। -_- পাশ দিয়ে একটা মেয়ে ভয় পেয়ে আমার বন্ধুকে জিজ্ঞেস করলো, “ভাইয়া ওরা এমন করতেসে কেন?” আমার বন্ধু উত্তর দিলো- “ঐ ডাক দিসে ওদের তাই!”

যাইহোক, হাঁটতে হাঁটতে দেখলাম ঝুম করে বৃষ্টি নেমে গেলো, কোনোমত এক জায়গায় গিয়ে দাঁড়ালাম। আর আমি বলতে থাকলাম, “তোর বাসায় ছাতা নাই?” আছে তো। “তাইলে নিয়া বের হইলি না কেন?” বৃষ্টি তো আমারে ফোন দিয়ে বলসিলো আমি নামবো।

আসলে বৃষ্টির পেট খারাপ ছিল। কতক্ষণ পড়ে, আবার থেমে যায় আবার পড়ে। শুনো, বৃষ্টি নেক্সট টাইম পেট খারাপের ওষুধ খেয়ে পড়তে বসবা।

Facebook Comments