এই সপ্তাহের সেরা সাতটি নিয়োগ বিজ্ঞপ্তি

0
147

এই সপ্তাহের সেরা সাতটি নিয়োগ বিজ্ঞপ্তি

ব্র্যাকে চাকরি, বেতন ১২ হাজার থেকে ১৫ হাজার টাকা

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। ‘অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, মার্কেটিং’ এবং ‘মার্কেটিং অ্যাসোসিয়েট’ পদে চুক্তিভিত্তিক এই নিয়োগ দেওয়া হবে।

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, মার্কেটিং

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের সব ক্ষেত্রে ন্যূনতম দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। মাঠ পর্যায়ে মার্কেটিং এ দক্ষ হতে হবে। মার্কেট সার্ভে ও ব্যবসা উন্নয়ন সম্পর্কে জ্ঞানসম্পন্ন হওয়ার পাশাপাশি যোগাযোগে দক্ষতা থাকতে হবে।

মার্কেটিং অ্যাসোসিয়েট

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের সব ক্ষেত্রে ন্যূনতম দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি কমপক্ষে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। মার্কেট সার্ভে ও ব্যবসায় উন্নয়ন সম্পর্কে জ্ঞানসম্পন্ন হতে হবে। এ ছাড়া যোগাযোগে পারদর্শিতা থাকতে হবে।

বেতন

নিয়োগপ্রাপ্তদের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ও মার্কেটিং অ্যাসোসিয়েট পদে বেতন দেওয়া হবে যথাক্রমে ১৫ হাজার ও ১২ হাজার টাকা। এ ছাড়া ইনসেনটিভ ও অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকম এবং ব্র্যাকের ওয়েবসাইট (careers.brac.net) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। এ ছাড়া জীবনবৃত্তান্ত ই-মেইলের (resume@brac.net) মাধ্যমে পাঠিয়েও আবেদন করা যাবে। আবেদন করার সুযোগ থাকছে ২৪ মার্চ, ২০১৭ পর্যন্ত।

 

উচ্চ মাধ্যমিক পাসেই নৌবাহিনীতে অফিসার ক্যাডেট ব্যাচে নিয়োগ

জাহাজের ক্যাপ্টেন, এয়ারক্রাফট পাইলট, নৌ-কমান্ডো ও সাবমেরিনার হওয়ার সুযোগ দিচ্ছে বাংলাদেশ নৌবাহিনী। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী ২০১৮ সালের অফিসার ক্যাডেট ব্যাচের প্রথম পর্বে শুধু পুরুষ প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

বিজ্ঞান বিষয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ এবং গণিত ও পদার্থবিজ্ঞানে জিপিএ ৪.০০ থাকতে হবে। পাশাপাশি শুধু সরবরাহ শাখার জন্য ব্যবসায় শিক্ষা বিষয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ কমপক্ষে ৪.৫০ প্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। ২০১৭ সালের উচ্চ মাধ্যমিক পাস পুরুষ প্রার্থীরাও আবেদন করার সুযোগ পাবেন।

ইংরেজি মাধ্যমের প্রার্থীদের জন্য ও-লেভেলে ছয়টি বিষয়ের মধ্যে তিনটিতে এ গ্রেড ও দুটিতে বি গ্রেড থাকতে হবে। এ-লেভেলের ক্ষেত্রে প্রার্থীদের ন্যূনতম দুটি বিষয়ে বি গ্রেড প্রাপ্ত হতে হবে।

এ ছাড়া সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নৌবাহিনীর উচ্চমান পরীক্ষা (এইচইটি) অথবা সেনাবাহিনী বা বিমানবাহিনীর সমমানের পরীক্ষায় উত্তীর্ণরাও আবেদন করার সুযোগ পাবেন।

শারীরিক যোগ্যতা

প্রার্থীদের ন্যূনতম উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি এবং ওজন ৫০ কেজি হতে হবে। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় হতে হবে ৩০ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের অবিবাহিত ও বাংলাদেশের প্রকৃত নাগরিক হতে হবে।

বয়স

আবেদনকারীর বয়স ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী সাড়ে ১৬ বছর থেকে ২১ বছর হতে হবে। সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে বয়সের পরিসীমা ১৮ থেকে ২৫ বছর।

আবেদন প্রক্রিয়া

সরাসরি ও অনলাইন পদ্ধতিতে আবেদন করা যাবে। অনলাইন পদ্ধতিতে নৌবাহিনীর ওয়েবসাইট (www.joinnavy.mil.bd) থেকে আবেদন করা যাবে। তবে অনলাইনে আবেদনের জন্য আবেদন ফি জমা দিতে প্রার্থীদের ট্রাস্ট ব্যাংকের মোবাইল অ্যাকাউন্ট থাকতে হবে। এ ছাড়া সরাসরি আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত স্থান থেকে আবেদন ফরম সংগ্রহ করে আবেদন করতে হবে। আবেদন প্রক্রিয়া সঠিকভাবে সম্পন্ন করতে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩১ মে, ২০১৭।

 

একাধিক আকর্ষণীয় পদে চাকরির সুযোগ প্রথম আলোয়

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রথম আলো। ‘ব্র্যান্ড ম্যানেজার’ এবং ‘বিজনেস ইন্টেলিজেন্স ম্যানেজার’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

ব্র্যান্ড ম্যানেজার

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে ব্যবসা-সম্পর্কিত বিষয়ে ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষায় যোগাযোগ ও উপস্থাপনায় দক্ষ হতে হবে। বাজেট পরিকল্পনা সম্পর্কে অত্যন্ত পারদর্শিতা থাকতে হবে।

বিজনেস ইন্টেলিজেন্স ম্যানেজার

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে ব্যবসা-সম্পর্কিত বিষয়ে ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সমস্যা নির্ধারণ থেকে রিসার্চ ডিজাইন এবং ইমপ্লিমেন্টেশন সম্পর্কে জ্ঞানসম্পন্ন হতে হবে। কোনো প্রগতিশীল দলের ব্যবস্থাপনা ও নেতৃত্বে থাকার অভিজ্ঞতা থাকতে হবে। লেখা ও উপস্থাপনায় পারদর্শী হওয়ার পাশাপাশি বাংলা ও ইংরেজি ভাষায় লিখিত ও মৌখিক যোগাযোগে দক্ষ হতে হবে। এ ছাড়া মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শিতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন ২৮ মার্চ, ২০১৭ পর্যন্ত।

 

বিকন ফার্মায় মানবসম্পদ প্রশাসনে ক্যারিয়ার শুরু করুন

নতুনদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ‘অফিসার, হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মানবসম্পদ ব্যবস্থাপনায় বিবিএ বা এমবিএ পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। বাংলা ও ইংরেজি ভাষায় লেখায় দক্ষতা থাকতে হবে। এ ছাড়া মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল অ্যান্ড পাওয়ারপয়েন্ট চালনায় জ্ঞানসম্পন্ন হতে হবে।

আবেদন প্রক্রিয়া

শুধু বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে ২৭ মার্চ, ২০১৭ পর্যন্ত।

 

ব্রিটিশ হাইকমিশনে চাকরি, বেতন এক লাখ ৬১ হাজার টাকা

আকর্ষণীয় পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্রিটিশ হাইকমিশন ঢাকা। ‘সিনিয়র প্রেস অফিসার’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে রাষ্ট্রবিজ্ঞান, যোগাযোগ, সাংবাদিকতা, আন্তর্জাতিক সম্পর্ক, উন্নয়ন অধ্যয়ন বা ইংরেজি বিষয়ে ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। বাংলাদেশের উন্নয়ন ও অর্থনৈতিক কর্মকাণ্ড এবং রাজনৈতিক অবস্থা সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে। ইংরেজি ও বাংলা ভাষায় লিখিত ও মৌখিক যোগাযোগে দক্ষ হতে হবে। এ ছাড়া মাইক্রোসফট ওয়ার্ড, পাওয়ারপয়েন্ট এবং সোশ্যাল মিডিয়া সাইট চালনায় সক্ষমতা থাকতে হবে।

বেতন

প্রাথমিকভাবে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে প্রতি মাসে এক লাখ ১৭ হাজার ৮৭৬ থেকে এক লাখ ৬১ হাজার ৭৯২ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা ব্রিটিশ হাইকমিশনের ওয়েবসাইট (bit.ly/2mrMcOV) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ৩০ মার্চ, ২০১৭ পর্যন্ত।

 

অভিজ্ঞতা ছাড়াই ম্যানেজমেন্ট ট্রেইনি নিয়োগ দেবে সিটি ব্যাংক

নতুনদের স্বপ্নের ব্যাংকিং ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে দ্য সিটি ব্যাংক লিমিটেড। ‘ম্যানেজমেন্ট ট্রেইনি’ অফিসার পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

ব্যবসায় শিক্ষা বা অর্থনীতি বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ন্যূনতম প্রথম বিভাগ বা সিজিপিএ ৩.০০ থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

সিটি ব্যাংকের ওয়েবসাইট (bit.ly/2mrxsUk) থেকে অনলাইনে আবেদন করা যাবে ২৮ মার্চ, ২০১৭ পর্যন্ত।

 

অভিজ্ঞতা ছাড়াই আকর্ষণীয় চাকরি আবুল খায়ের গ্রুপে

নতুনদের চাকরির সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আবুল খায়ের গ্রুপ। প্রতিষ্ঠানটির কনজিউমার গুডস ডিভিশনের (এফএমসিজিডি) সেলস বিভাগে টেরিটোরি সেলস অফিসার (টিএসও) পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রেই তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না। সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া প্রার্থীদের সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। বাংলাদেশের যেকোনো স্থানে কাজ করার মানসিকতাসম্পন্ন হতে হবে।

বয়স

আবেদনকারীর বয়স অনূর্ধ্ব ৩২ বছর হতে হবে।

আবেদন প্রক্রিয়া

বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। পাশাপাশি জীবনবৃত্তান্ত ই-মেইলের (opportunity@abulkhairgroup.com) মাধ্যমে পাঠিয়েও আবেদন করার সুযোগ থাকছে। এ ছাড়া ডাকযোগেও আবেদন করা যাবে। দুই কপি পাসপোর্ট সাইজের সম্প্রতি তোলা ছবি, প্রাতিষ্ঠানিক শিক্ষার সনদ, ট্রান্সক্রিপ্ট ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদন করার ঠিকানা ‘হিউম্যান রিসোর্সেস ডিভিশন, আবুল খায়ের অ্যান্ড কোম্পানি, ডিটি রোড, পাহাড়তলী, চট্টগ্রাম’। আবেদন করা যাবে ১০ এপ্রিল, ২০১৭ পর্যন্ত।

Facebook Comments