বৃষ্টি দিনের বিকেলের নাস্তা

0
178

যদিও বর্ষাকাল নয়, তবুও হুটহাট করে চলে আসছে বৃষ্টি। আর এই বৃষ্টিতে একটু আধটু বৃষ্টিবিলাস করতে আপনার মন চাইতেই পারে। যদিও শহুরে এই ব্যস্ত জীবনে এমন সুযোগ কমই আসে। বিকেলের নাস্তায় বিশেষ কিছু রেখে বৃষ্টির দিনগুলোকে করে তুলতে পারেন আরো আনন্দময়। রইলো সেরকমই দুটি রেসিপি-

বিফ পকেটস
উপকরণ : গরুর চাকা মাংস (ফিঙার সাইজে কেটে সয়াসস, আদা বাটা ও লবণ দিয়ে সিদ্ধ করা) ২ কাপ, ফ্রোজেন পরোটা ৬টি, বেগুন কুচি আধা কাপ, সবুজ ক্যাপসিকাম কুচি আধা কাপ, গাজর কুচি আধা কাপ, সুইট কর্ন ৩ টেবিল চামচ, চিলি সস ২ টেবিল চামচ, ওয়েস্টার সস ১ চা চামচ, টমেটো পিউরি ১ চা চামচ, ব্রাউন সুগার ১ টেবিল চামচ, চিলি ফ্লেক্স ১ টেবিল চামচ, তেল ১ কাপ, ডিম ১টি, কলাপাতা ২ টুকরা।

প্রণালি : পাত্রে টমেটো পিউরি, ব্রাউন সুগার ও সস একত্রে মিশিয়ে রাখুন। কড়াইয়ে তেল গরম করে সিদ্ধ করা গরুর মাংস হালকা ভেজে সসের মিশ্রণ ও চিলি ফ্লেক্স মিশিয়ে কিছুক্ষণ রান্না করে নামিয়ে নিন। একটি পরোটা নিয়ে পাশে ডিম ব্রাশ করে মাঝখানে মাংসের মিশ্রণ ও সবজি ছড়িয়ে তার ওপর আরেকটি পরোটা বসিয়ে পরোটার কিনারগুলোর মুখ আটকে দিন। এবার ডুবোতেলে ভেজে ৪ ভাগে কেটে পছন্দমতো সসের সঙ্গে পরিবেশন করুন।

আলু পাকোড়া

উপকরণ : আলু ৭/৮ টি, পেঁয়াজ- ৪টি, ময়দা- পরিমাণমতো, কাঁচা মরিচ- ৪টি, ডিম ১টি, লবণ- পরিমাণমতো, তেল ভাজার জন্য ।

প্রণালি : আলু, পেঁয়াজ কুচির সাথে ময়দা, ডিম, লবণ, কাঁচামরিচ কুচি মিশিয়ে মেখে নিন। তেল গরম হলে তাতে হাত দিয়ে ছোট ছোট করে দিন। সোনালি করে ভেজে নিন। তৈরি হয়ে গেল গরম গরম পাকোড়া। সঙ্গে এক কাপ চা বা কফি। হয়ে গেল মজাদার হালকা বিকালের নাস্তা।

Facebook Comments