রাজধানীতে গ্যাস সঙ্কট

0
525
ছবি ,মিথুন

মাহফুজ আল মুমিন (মিথুন):রাজধানীতে গ্যাস সঙ্কট স্থায়ী সমস্যায় রূপ নিয়েছে। এক বেলা গ্যাস থাকলে আরেক বেলা থাকে না। কোনোনোটিশ ছাড়াই চলে যাচ্ছে গ্যাস। দিনের অধিকাংশ সময়ই গ্যাসের দেখা মিলছে না অনেক এলাকায়। ফলে গৃহিনী থেকে শুরু করে সকল স্তরের নাগরিকদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। রাজধানীর কয়েকটি এলাকার বাসিন্দাদেরসাথে কথা বলে গ্যাস সঙ্কটের কারণে অসংখ্য সমস্যার কথা জানা গেছে।

রাজধানীর কোথাও কোথাও সকাল৮টা থেকে রাত ৬টা র্পযন্ত গ্যাস থাকে না আবার কোথাও দুপুরের পর থেকে থাকে না। কিছু এলাকায় সকাল ১১টার পর গ্যাসের চাপ কমে যায়। আবার নির্মাণ কাজের জন্য রাজধানীর কিছু কিছু এলাকায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আছে।

রাজধানীবাসী বলছেন, এই সমস্যা চলে আসছে দীর্ঘদিন যাবত। কর্তৃপক্ষকে জানানোও হচ্ছে। কিন্তু সমাধানের পথ মিলছে না। এ অবস্থা রাজধানীর কামরাঙ্গীরচর, মোহাম্মদপুর, শ্যামলী, গাবতলী, কল্যাণপুর, মিরপুর,জিগাতলা, শেওড়াপাড়া, সেনপাড়া পর্বতা, জাফরাবাদ, শঙ্কর, ধানমন্ডি. রামপুরা, বনশ্রী, বিভিন্ন এলাকায়। এদিকে তিতাস বলছে, অনেক এলাকায় অবৈধ সংযোগ বেড়ে যাওয়ার কারণেও গ্যাস সঙ্কট সৃষ্টি হয়েছে।পেট্রোবাংলার ১৬ জানুয়ারির উৎপাদন হিসাব অনুযায়ী, সারাদেশে ২ হাজার ৮৫৬ দশমিক ৬ মিলিয়ন ঘনফুট গ্যাসের চাহিদার বিপরীতে পেট্রোবাংলা সরবরাহ করেছে ২ হাজার ৩০৪ দশমিক ২ মিলিয়ন ঘনফুট। ফলে চাহিদা ও সরবরাহের মধ্যে ঘাটতি ৫৫২ দশমিক ৪ মিলিয়ন ঘনফুট।

Facebook Comments