’তুখোড়’ এ প্রশংসিত রাতাশ্রী

0
591

ঢাকাই চলচ্চিত্র ‘তুখোড়’ এ অভিনয় করে বেশ প্রশংসিত হচ্ছেন কলকাতার মিষ্টি মেয়ে রাতাশ্রী দত্ত। প্রথম বারের মত কোন চলচ্চিত্রে অভিনয় করলেন তিনি। কলকাতায় বেশ কিছু বিজ্ঞাপনে কাজ করলেও ‘তুখোড়’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে তার প্রথম পদাচরণ। চলচ্চিত্রে পা রাখতেই সাড়া ফেলেছে দর্শকমহলে। এ খবর ছড়িয়ে পরেছে নিজ শহর কলকাতাতেও, জায়গা করে নিয়েছেন দুই বাংলার শোবিজ অঙ্গনে। দৃষ্টি গোচর হয়েছে নির্মাতাদের। এরই মধ্যে বেশকিছু ছবির প্রস্তাবও পেয়েছেন নবাগত এই অভিনেত্রী ।Image result for রাতাশ্রী দত্ত

মুক্ত সংবাদের সাথে একান্ত সাক্ষাতকারে রাতাশ্রী জানান, কলকাতায় জন্ম এবং বেড়ে উঠা হলেও বাংলাদেশে তার মা-বাবার জন্মস্থান । তার বাবা দীলিপ দত্ত ও মা গীতা দত্ত বাংলাদেশের জশোরে জন্ম গ্রহন করেন । কিন্ত কখনই আসা হয়নি বাংলাদেশে। যেন সেটিই ঘুচলো ঢাকাই চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে। তিনি বলেন, প্রথমবার এসে এদেশের মানুষের আতিথেয়তা আমাকে মুগ্ধ করেছে ।

পড়া লোখা শেষ করে কলকাতায় চাকরিতে যোগ দেওয়ার পর দুবছরের মাথায় বাংলাদেশের পরিচালক মিজানুর রহমান লাবু তাকে ঢাকার ছবিতে কাজের প্রস্তাব দেন । প্রস্তাব পেয়ে ছবিতে অভিনয়ের জন্য কলকাতা থেকে ঢাকায় আসেন তিনি ।

ঢাকার এ ছবিতে অভিনয় করার বিষয়ে রাতাশ্রী দত্ত মুক্ত সংবাদকে বলেন, যেহেতু চলচ্চিত্রে জীবনের প্রথম কাজ ছিল এটি, তাই যতটুকু সম্ভব ভাল করার জন্য দর্শকদের চাহিদা অনুযায়ী সর্বচ্চটুকু দিয়ে কাজ করেছি। এখন ভাল কিংবা মন্দের রায় দর্শকদের কাছে। তবে আমি আশাবাদি, কারণ, আমি নিজে হলে গিয়েছি, সকলের প্রশংসা পেয়েছি। আরও কিছু হল আমি গোপনে ভিজিট করতে চাই এবং দর্শক সাড়িতে বসে ছবিটি দেখতে চাই । দর্শক কোন দৃশ্যে হাত তালি আর কোন দৃশ্যে বকা দিচ্ছেন এবং কেন দিচ্ছেন তা দেখে পরবর্তিতে আরও ভাল করতে চাই।

সিনেমাটিতে রাতাশ্রীকে নিয়ে প্রথমবারের মতো জুটিবদ্ধ হয়েছেন বাংলাদেশের ছেলে নবাগত শিবলী নওমান । শিবলী নওমান সম্পর্কে রাতাশ্রী বলেন, তাকে আমার সব দিক থেকে ভাল লেগেছে। অভিনয়ে যেমন ভাল, তেমন আচার ব্যবহারেও। খুবই স্বাচ্ছন্দে কাজ করতে পেরেছি তাঁর সাথে। আমরা সব সময় ফ্রেন্ডলী ছিলাম বলেই কাজটিও খুব দ্রুত শেষ করতে পেরেছি।

নির্মাতারও এটি প্রথম সিনেমা। মিজানুর রহমান লাবু পরিচালিত ছবিটিতে গুরুত্বপূর্ণ কিছু চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের শক্তিশালী অভিনেতা আলীরাজ, জনপ্রিয় অভিনেতা বাপ্পারাজ এবং শিমুল খান । এছাড়াও আছেন রহমতউল্লাহ, মাহমুদুল ইসলাম মিঠু, টুটুল চৌধুরী, রাশেদ মামুন ও শায়েরী । এছাড়া সিনেমার একটি ক্লাব সং-এ পারফর্ম করেছেন সানজানা মিতু ।এদিকে সাড়া ফেলেছে সিনেমার গানগুলো। এর মধ্যে ’অধিকার’ শিরোনামের রোমান্টিক গানটিতে শিবলী নওমান ও রাতাশ্রীকে দেখা যাচ্ছে অন্তরঙ্গ এক চুমুর দৃশ্যে। গানটি ইউটিউবে বেশ সাড়া ফেলেছে। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন কন্ঠ শিল্পী বেলাল খান, ঐশী , তানভীর আলম সজীব, সামিরা জুবেরী হিমিকা এবং জোজো । সংগীত পরিচালনা করেছেন বেলাল খান, তানভীর আলম সজীব এবং কলকাতার প্রসেনজিত চট্টোপাধ্যায়। টাইটেল সং করেছেন প্রত্যয় খান। যেখানে কণ্ঠ দিয়েছেন পারভেজ ও আরিফ।

পজেটিভ সিস্টেম্স অ্যান্ড সাপোর্টসের ব্যানারে ‘তুখোড়’ প্রযোজনা করেছেন এহতেশামুল হক সানজিব । কাহিনী লিখেছেন মাহমুদুল হক রাজীব । আর পরিচালনার পাশাপাশি সিনেমার চিত্রনাট্য করেছেন মিজানুর রহমান লাবু । সহকারী পরিচালক হিসেবে ছিলেন সোহেল রানা পার্থ।

দেখে নিন ‘তুখোড়’ ছবির ট্রিজার… Youtube link

Facebook Comments

NO COMMENTS

LEAVE A REPLY