ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনলাইন গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য : স্পিকার শিরিন শারমিন চৌধুরী

0
528
বনপার দায়িত্বশীলদের সাথে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী
বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) ও জাতীয় অনলাইন প্রেসক্লাবের সাথে এক সৌজন্য সাক্ষাতে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেন , ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে অনলাইন নিউজ পোর্টাল গুলোর অবদান অনস্বীকার্য। সংবাদপত্র হিসেবে অনলাইন মিডিয়াকে মূলশ্রোতধারায় নিয়ে আসা দরকার।
তিনি  বলেন, যেহেতু অনলাইন সংবাদ গুলো দেশের গন্ডি পেরিয়ে বহি:বিশ্বে ছড়িয়ে পড়ছে তাই তথ্য প্রয়োগের ক্ষেত্রে অনলাইন মিডিয়াকে আরো একটু সতর্কতার সাথে এগিয়ে যেতে হবে। অনলাইনের জন্য নীতিমালা থাকা দরকার । সে নীতিমালা যখনই আইন আকারে সংসদে উপস্থাপন করা হবে তাকে আইনে পরিনত করতে সহায়তা দেয়া হবে।

তিনি অনলাইন মিডিয়াকে ডিজিটাল বাংলাদেশ গড়ার সারথি হিসেবে তথ্য সংগ্রহে সর্বক্ষেত্রে সহযোগিতা করার জন্য সবার প্রতি আহবান জানান। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ও জাতীয় সংসদের স্পীকারের সহকারী পরিচালক (জন সংযোগ কর্মকর্তা) আবদুল্লাহ সিবলী সাদিক। সাক্ষাতকালীন সময়ে বনপা ও অনলাইন প্রেস ক্লাবের পক্ষ থেকে ফুল ও স্মারক সম্মাননা প্রদান করা হয় ।

বনপা ও অনলাইন প্রেস ক্লাবের ১৪ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল মঙ্গলবার বিকেলে জাতীয় সংসদের স্পীকারের কার্যালয়ে এই সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এসময় উপস্থিত ছিলেন জাতীয় অনলাইন প্রেস ক্লাবের আহবায়ক প্রযুক্তিবিদ ড. জানে আলম রাবীদ , বনপার সভাপতি শামসুল আলম স্বপন , বনপা চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি কর্ণেল (অব:) দিদারুল আলম বীর প্রতীক ( সাব সেক্টর কমান্ডার), বনপা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক আকতার চৌধূরী , সহ-সভাপতি ও সিলেট অনলাইন প্রেস ক্লাবের সভাপতি মুহিত চৌধুরী ,সহ-সভাপতি নির্মল বড়ুয়া মিলন , সিনি: যুগ্ম-সাধারণ সম্পাদক রোকমুনুরজামান রণি , সমাজ কল্যাণ সম্পাদক সরকার রুহুল আমিন , মহিলা বিষয়ক সম্পাদিকা জহুরা পারভিন জয়া , সহ- সাংগঠনিক সম্পাদক ওয়ালি উল্লাহ ,সহ- সাংগঠনিক সম্পাদক জুঁই চাকমা , চট্টগ্রাম মহিলা বিষয়ক সম্পাদিকা খাদিজা আকতার পপি, সদস্য রাশিদুল হাসান ও সদস্য সীমা কস্তা ।

 

Facebook Comments