কক্সবাজারকে এশিয়ার সুইজারল্যান্ড বানাতে চায় ফয়সাল সিদ্দিকী

0
493
ফয়সাল সিদ্দিকী

রাগিব হাসান: বঙ্গবন্ধুর আদর্শে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্তে, ২০৪১ সালের মধ্যে একটি শান্তিপূর্ণ, সমৃদ্ধ ও উন্নত রাষ্ট্রে পরিণত করতে জেলার প্রবীণ ও নতুন প্রজন্মকে সাথে নিয়ে একসাথে কাজ করার অঙ্গীকার ব্যাক্ত করেছেন ফয়সাল সিদ্দিকী।

ফয়সাল সিদ্দিকী ছাত্রলীগ কর্মী হিসাবে রাজনৈতিক জীবন শেষ করে বর্তমানে যুক্তরাজ্য থেকে আইন বিষয়ে পড়া লোখা করে র্বতমানে দেশে আইন পেশায় নিয়জিত আছেন।

তিনি মনে করেন কক্সবাজার এর উন্নয়নের জন্য তরুণ , মেধাবী ও উচ্চ শিক্ষিত নেতৃত্তের কোন বিকল্প নেই। তরুণ  আইনজীবী হিসেবে যেমন মানুষের আইনী অধিকার রক্ষায় কাজ করে যাচ্ছেন, তেমনি মানবাধিকার এর জন্য বিশ্বব্যাপী এমনেষ্ঠী ইন্টারন্যাশনাল (ইউ) কে সাথে কাজ করে যাচ্ছেন।

আসন্ন কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ায়রম্যান পদে দলীয় মনোনয়ন পেতে তরুণ প্রজন্মের প্রতিনিধি হিসেবে জননেত্রী শেখ হাসিনার দফতরে আবেদন জমা দেওয়ার পর, তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।দীর্ঘদিন লন্ডনে আইন বিষয়ে পড়াশুনা কালীন সময়ে তিনি স্বপ্ন দেখেন প্রাকৃতিক সম্পদ ও সৌন্দর্য কে কাজে লাগিয়ে যোগ্য নেতৃত্ত এবং তারুন্যের সৃজনশীল কার্যক্রম এর মাধ্যমে কক্সবাজার কে  এশিয়ার সুইজারল্যান্ড হিসেবে গড়ে তোলা সম্ভব। তিনি  মনে করেন, বিগত বিশ বছরে প্রায় কক্সবাজার জেলা আওয়ামীলীগ যেভাবে জনগণের দৌড় গোড়ায় পৌছানোর প্রয়োজন ছিল কিন্তু তা হয়নি। তিনি বলেন,  জননেত্রী শেখ হাসিনার অর্জন ও নেতৃত্বে বিপুল ও বিশাল উন্নয়ন কার্যক্রম কক্সবাজার জেলাকে সিঙ্গাপুরের কাতারে নিয়ে যাচ্ছে । কিন্ত কক্সবাজারের আওয়ামী পরিবারের নেতৃত্তে থাকা ব্যাক্তিগন জনগণের কাছে এর সুফল পৌছে দিতে বারবার ব্যার্থ হচ্ছেন। কক্সবাজার জেলায় স্বাধীনতার পর থেকেই সংসদীয় আসনে আমরা বার বার ব্যর্থ হয়েছি। জেলায় চারটি আসনের মধ্যে বার বার আমরা দুই থেকে তিনটি আসন হারিয়েছি।

এ থেকে উত্তোরণের জন্য জেলার সিনিয়র নেতৃবেৃন্দের সহায়তা নিয়ে স্কুল, কলেজ ও মাদ্রাসা সমূহে চৌকশ ও মেধাবী শিক্ষার্থীদের নিয়ে সাধারণ জনগনের সমন্বয়ে বঙ্গবন্ধুর আদর্শে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের সাথে সংযুক্ত করতে পারলেই ভিশন ২০৪১ সাল কক্সবাজার জেলায় শত ভাগ সফল করা যাবে এবং কক্সবাজার কে  এশিয়ার সুইজারল্যান্ড হিসেবে গড়ে তোলা সম্ভব।

Facebook Comments