প্রতিমা ভাংচুরের প্রতিবাদে গুরুদাসপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

0
413
মানব বন্ধনে অংশ নেয় হাজার হাজার হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষ ও শিশুরা

গুরুদাসপুর পৌরসদরের চাঁচকৈড় কাচারিপাড়া কালিমন্দির সংলগ্ন পূজা মন্ডপে ২৩ অক্টোবর শুক্রবার ভোর রাতে ৫টি প্রতিমা ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় সনাতন ধর্মাবলম্বিরা। হাজার  হাজার হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষ ও শিশুরা বুধবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত পৌরসদরের চাঁচকৈড় চৈতালীহাটা থেকে গুরুদাসপুর থানা মোড় পর্যন্ত দীর্ঘ ৩ কিলোমিটার এলাকা জুড়ে ব্যানার পোষ্টার সহ মানববন্ধন করেন।

মানববন্ধন শেষে উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ধীরেন ঘোষের সভাপতিত্বে চাঁচকৈড় হরিবাসর প্রাঙ্গনে প্রতিমা ভাংচুরে জড়িত প্রকৃত আসামীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, নাটোর জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদেরসভাপতি চিত্তরঞ্জন সাহা ও সাধারন সম্পাদক নগেন্দ্রনাথ রায়, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য এড. খগেন্দ্রনাথ রায়, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক প্রশান্ত সরকার, উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক বিমল কুন্ডু, প্রশান্ত মানী, অসীম পাল, সত্য কুমার, গৌতম পাল প্রমুখ। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করে তারা ।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইব্রাহীম বলেন, এ ঘটনায় মামলায় এজাহারভুক্ত ৬ আসামীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। ইতিমধ্যে তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িতদের নাম ও তথ্য পাওয়া গেছে। শিগগিরই প্রকৃত আসামীদের নাম ঘোষনা করে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments