এসইউবি’র সকল বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

0
355
এসইউবি শিক্ষার্থীদের নবীনবরণ - ছবিঃ ইমরান

গতকাল সকাল সাড়ে আটটা থেকে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রধান ভবনের সেমিনার রুমে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষার্থীদের উপস্থিতিতে নবীনবরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, অতিরিক্ত রেজিস্ট্রারসহ সকল বিভাগের পক্ষ থেকে ন্যূনতম একজন শিক্ষক উপস্থিত ছিলেন। dsc_0010-copyকোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। উপাচার্য-রেজিস্ট্রার ছাড়াও সকল বিভাগের শিক্ষকবৃন্দ পরিচয় পর্ব শেষ করে নিজ নিজ বক্তব্য রাখেন। উপাচার্য প্রফেসর ইফতেখার গণি চৌধুরী তার আমন্ত্রিত বক্তব্যের মাধ্যমে নতুন শিক্ষারথিদেরকে বরণ করে নেন।

রেজিস্ট্রার প্রফেসর এ ওয়াই এম ইকরাম-উদ-দৌলা বলেন,”সকল শিক্ষার্থীকে আইডি কার্ড সাথে নিয়ে আসতে হবে, প্রতিদিন নোটিশ দেখতে হবে, ক্লাসগুলোতে একটিভ থাকতে হবে এবং সঠিক সময়ে ফি প্রদান করতে হবে। এমন কোন ড্রেস পড়া যাবে না যা চোখে লাগে। মেয়েরা অশালীন কাপড় পড়ে আসবে না এবং ছেলেরা দুই ফিতাওয়ালা স্লিপার ও গোল গলা টি-শার্ট পড়তে পারবে না। বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যকে তোমাদের হাতে তুলে দিলাম।”

অতিরিক্ত রেজিস্ট্রার লেঃ কঃ খন্দকার জহিরুল আলম বলেন, “তোমাদের বাবা-মা তোমাদের পেছোনে ইনভেস্ট করেছে শুধু তোমাদের ভালো করার জন্য। আজ থেকে বিশ বছর পর তোমরা যেন গর্ব করে বলতে পারো যে; তুমি এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র বা ছাত্রী ছিলে।”

পরবর্তী ধাপে ক্যারিয়ার সার্ভিসের পক্ষে আশিক সারোয়ার শিক্ষার্থীদের উদ্দেশ্যে ক্যারিয়ার সম্পর্কিত বক্তব্য রাখেন। তারপর জার্নালিজম কমিউনিকেশন এন্ড মিডিয়া স্টাডিজ(জেসিএমএস) বিভাগের উপদেষ্টা অধ্যাপক রোবায়েত ফেরদৌস শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য পেশ করেন। সাথে সাথে সাফল্যের ৬ দফা পড়ে শোনান।

সোহানের রাগ পরিবেশন
সোহানের রাগ পরিবেশন

অনুষ্ঠানের প্রায় শেষ পর্যায়ে রাগ পরিবেশন করে শোনান উক্ত বিশ্ববিদ্যালয়ের কো-কারিকুলার নির্বাহী কর্মকর্তা সোহান। তারপর সম্প্রতি সাহিত্যে নোবেল পাওয়া বব ডিলানের একটি গান পরিবেশন করেন জেসিএমএস বিভাগের ছাত্র মেজবাহ বাপ্পী।

শিক্ষার্থীবৃন্দ
শিক্ষার্থীবৃন্দ
Facebook Comments