৪-০ গোলের জয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

0
306
অপরাজিত বাংলার ভাঘিনীরা
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা।
সোমবার ম্যাচের ৩ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা। এ সময় বাংলাদেশের অধিনায়ক কৃষ্ণা রানী গোল করে এগিয়ে নেন দলকে (১-০)।
এরপর অবশ্য বেশ কিছু সুযোগ তৈরি করেছে মেয়েরা। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি। সবচেয়ে বড় সুযোগটি আসে ম্যাচের ৩৬ মিনিটে। এ সময় পেনাল্টি পায় বাংলাদেশ। কিন্তু পেনাল্টি থেকে গোল আদায় করতে ব্যর্থ হন জাহান মৌসুমী। তার নেয়া নিচু শট বারের পাশ দিয়ে বাইরে চলে যায়। ফলে ১-০ গোলের লিড নিয়েই প্রথমার্ধের খেলা শেষ করে স্বাগতিকরা।
বিরতির পর ফিরে এসেই আরো দুটি গোল দেয় বাংলাদেশ। শেষ সময়ে আরো একটি গোলে নিজেদের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে ছোটনের শিষ্যরা।
উল্লেখ্য, ‘সি’ গ্রুপ থেকে ইতিমধ্যে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের মূলপর্বে খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ। শনিবার শক্তিশালী চাইনিজ তাইপেকে ৪-২ গোলে হারিয়ে বাংলাদেশের মেয়েদের ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করে।
Facebook Comments