আবুধাবীতে কবিতা পাঠ ও আলোচনা সভা

0
311

গতকাল সংযুক্ত আরব আমিরাতের আবুধাবী স্থানীয় তৌহিদ রেস্টুরেন্টের হল রুমে আরব আমিরাত জাতীয় কবিতা মঞ্চ ও যুগান্তর স্বজন সমাবেশের যৌথ উদ্দোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪০ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে কবিতা পাঠ ও  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভাপতি কবি মুছার সভাপতিত্বে ও সহ সভাপতি ওবাইদুল হকের পরিচালনায়  প্রধান অতিথির বক্তব্য রাখেন আবুধাবী বাংলাদেশ ইসলামীয়া স্কুল এন্ড কলেজের অধক্ষ্য মীর আনিসুল হাসান।

এতে বাংলদেশে থেকে টেলি কনফারেন্সের মাধ্যমে যোগ দেন ১৯৮২ সালে বাংলা একাডেমি পদক, ২০০১ সালে একুশে পদক প্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ এবং জাতীয় কবিতা মঞ্চের কেন্দ্রীয় সভাপতি  কবি মাহমুদুল হাসান নিজামী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আবুধাবী বাংলাদেশ স্কুলের অধ্যাপক আবু তাহের, বাংলাদেশ সমিতির দপ্তর সম্পাদক সাখাওয়াত হোসেন বকুল, সাহিত্যিক ও ডাঃ শামসুর রহমান,দেওয়ান কুদ্দুস, আলী মনছুর, প্রসাসের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ও সাহিত্যিক আবছার তৈয়বী,৭১নিউজ টিভি প্রতিনিধি মোঃমনজুর হোসেন, বৈশাখী টিভি প্রতিনিধি আব্দুল মান্নান,মাই টিভি সিরাজ,বাংলা নিউজ২৪ এর প্রতিনিধি আব্দুল্লাহ আল-মামুন, সহ আরো অনেকে।

পরে জাতীয় কবির স্বরণে কবিতা পাঠ করেন প্রবাসী কবিরা।এসময় আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে আসা সাংবাদিক,সাহিত্যিক, সংস্কৃতিক,সমাজিক,রাজনীতিবিদসহ প্রবাসীরা উপস্থিত ছিলেন।

মনজুর আহমেদ,আরব আমিরাত প্রতিনিধি ।

Facebook Comments