পরীক্ষার জন্য প্রস্তুত তাসকিন

0
319
গত ৫ মাসে ‘নিষিদ্ধ’ শব্দটা প্রতিনিয়ত পুড়িয়েছে তাসকিনকে। নিষিদ্ধ শব্দটা উঠে গেলে প্রতিটি দিনই তার জন্য ঈদের দিন হবে বলে জানান তিনি

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্স করেই টি-২০ বিশ্বকাপে গিয়েছিলেন তাসকিন_আহমেদ। বিশ্বকাপের শুরুতেও বল হাতে দারুণ ফর্মে ছিলেন তিনি। কিন্তু বোলিং অ্যাকশনে ত্রুটি থাকায় বিশ্বকাপ চলাকালীন নিষিদ্ধ হন এই তরুণ পেসার।

তারপর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ তাসকিন। বোলিং অ্যাকশন শুধরে এখন পরীক্ষা দেয়ার জন্য প্রস্তুত ডানহাতি এই পেসার। ৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিবেন তিনি। গত ৫ মাসে ‘নিষিদ্ধ’ শব্দটা প্রতিনিয়ত পুড়িয়েছে তাসকিনকে। নিষিদ্ধ শব্দটা উঠে গেলে প্রতিটি দিনই তার জন্য ঈদের দিন হবে বলে জানান তিনি।

রোববার মিরপুর স্টেডিয়ামে সাংবাদিকদের তাসকিন বলেন, “নিষিদ্ধ শব্দটি আসার পর প্রত্যেকটি দিনই একটু অন্যরকম ছিল। নিষিদ্ধ শব্দটি উঠে গেলে প্রত্যেকদিনই ঈদের দিন বলে মনে হবে।”পরীক্ষার চিন্তা কম-বেশি ছুঁয়ে যাচ্ছে তাসকিনকে।

তবে তিনি আশা করছেন ভালো একটা পরীক্ষা হবে। তাসকিন বলেন, “শোনার পর থেকে আলহামদুলিল্লাহ ভালো লাগছে। মানসিক একটা চাপ অবশ্যই কাজ করে। আসলে প্রস্তুতি নিচ্ছি তবুও পরীক্ষার আগে সবার মধ্যে একটু নার্ভাসনেস কাজ করে। ইনশাআল্লাহ মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছি শুধু স্কিলের উপর নিচ্ছি সেটা না। ওভার অল প্রস্তুতি অনেক ভালো।আশা করছি ভালো একটা পরীক্ষা হবে।”

পরীক্ষার জন্য সব রকম প্রস্তুতিই নিচ্ছেন তাসকিন। তিনি বলেন, “পরীক্ষা তো, ভালোভাবে ও সহজভাবে পরীক্ষা দিয়ে আসতে পারি সেভাবেই প্রস্তুতি নেওয়া হচ্ছে। আমাদের দেশের এক্সপার্টদের কাছ থেকে যেই মতামত পেয়েছি, তারা সন্তুষ্ট। ইভেন আমি নিজেও সন্তুষ্ট। তবুও আসলে পরীক্ষা; দুই একটা বলেও যদি ইনকেস প্রবলেম আসে তাও সমস্যা হবে। এজন্য ভালোভাবে প্রস্তুতি নেওয়ার চেষ্টা করছি। হার্ড ট্রেনিং করছি। বাকি সব আল্লাহর ইচ্ছে।”

Facebook Comments