বুবলিই হলেন শাকিবের নায়িকা

0
1070

তুহিন খান নেহাল: অবশেষে সত্যি হলো ! আহমেদ রনির নতুন ছবি ‘বসিগিরি’তে ঢালিউড কিং শাকিব খানের নায়িকা হিসেবে অভিষেক হবে শবনম বুবলির।

শনিবার (১৪ মে) রাতে রাজধানীর গুলশানে অবস্থিত সিক্স সিজন রেস্তোরাঁয় আনুষ্ঠানিকভাবে শাকিবের বিপরীতে বুবলির নাম ঘোষণা করা হয়েছে।
নায়িকার নাম ঘোষণাকে কেন্দ্র করে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘বসগিরি’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান খান ফিল্মসের কর্ণধার টপি খান, ছবির পরিচালক শামীম আহমেদে রনি, ছবির নায়ক শাকিব খানসহ আরো অনেকেই। তবে সবার মধ্যমনি হয়ে ছিলেন অনুষ্ঠানের মূল আকর্ষণ শবনম বুবলি।

অনুষ্ঠানের অতিথিরা চলচ্চিত্রের নতুন মুখ শবনম বুবলিকে করতালি দিয়ে অভিনন্দিত করেন এবং তার উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন।
বুবলিকে নিয়ে তার নায়ক শাকিব খান বলেন, ‌‘বুবলি সুন্দরী, শিক্ষিতা, বিনয়ী এবং পরিশ্রমী। সে খুব অল্প সময়েই চলচ্চিত্রে শক্ত অবস্থান করে নিবে বলেআমার বিশ্বাস।

আর বসগিরিতে বুবলির চরিত্রটি খুবই চ্যালেঞ্জিং। আশা করি সে দর্শকদের বাজিমাত করে দেবে। শবনম বুবলি এর আগে কোথাও কোনো রকম অভিনয় করনেনি। তবে সংবাদ পাঠিকা হিসেবে দীর্ঘদিন ধরে কর্মরত আছেন একটি বেসরকারি টিভি চ্যানেলে। বুবলি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করেছেন। সংস্কৃতিমনা পরিবারে তার জন্ম ও বেড়ে ওঠা। তার এক বোন মিমি সুপরিচিত কণ্ঠশিল্পী। আরেক বোন শারমিন সুইটি কাজ করছেন একটি বেসরকারি চ্যানেলের সংবাদ পাঠিকা হিসেবে।

হঠাৎ করেই রনিকে সরিয়ে অন্য কাউকে দিয়ে ছবিটি নির্মাণ করবেন বলে জানান প্রযোজক।
অবশেষে প্রযোজক-পরিচালক দ্বন্দ্বের অবসান হলে রনিই বহাল থাকেন এই ছবির নির্মাতা হিসেবে। তিনি গুছিয়ে আনতে থাকেন ছবির শুটিংয়ের কাজ। তখন পর্যন্ত এই ছবির নায়ক শাকিবের বিপরীতে অপু বিশ্বাসের নামই জানতেন সবাই।

কিন্তু শুটিং শুরু করার মাত্র দুইদিন আগে রনি সংবাদমাধ্যমে জানান, বসগিরিতে আসছে নায়িকা পরিবর্তন। তিনি দাবি করেন, ছবিতে চরিত্রটির জন্য নিজেকে উপযুক্ত মনে না করায় অপু নিজ থেকেই সরে দাঁড়িয়েছেন। বিষয়টি বেশ হৈ চৈ ফেলে দেয় চলচ্চিত্রপাড়ায়। হয়েছে সমালোচনাও। কেউ দাবি করেছেন প্রযোজকের নতুন নায়িকা নেয়ার ইচ্ছেতেই অপুকে বাদ দেয়া হয়েছে। আবার কেউ বলছেন শাকিব চাইছেন না অপুর বিপরীতে এই ছবিতে কাজ করতে। নইলে এই ছবির চরিত্রের জন্য নিজেকে তৈরি করতে দীর্ঘ ছয় মাস ধরে জিমে গিয়ে, ডায়েট করে পরিশ্রম করা অপু কেন সরে দাড়াবেন?

ঘটনা সে যাই হোক, একদিন পরেই পরিচালক যখন ছবির শুটিংয়ে নামলেন তখন অপ্রাসঙ্গিক হয়ে গেলেন অপু। আর আলোচনায় উঠে এলো ‘বসগিরি’ ছবির নায়িকা ইস্যু। ছবির শুটিং তো শুরু হচ্ছে, কে হচ্ছেন শাকিবের নায়িকা- এমন প্রশ্নের জবাবে নীরব থাকেন ছবিটির পরিচালক ও প্রযোজক। তারা বলেন, ‘এটি চমক হিসেবে রইল। আগামী ১৪ তারিখ নায়িকার নাম প্রকাশ হবে।তাই নায়িকা ছাড়াই গেল ৫ মে শুরু হয় ছবিটির শুটিং।

কিন্তু তার আগে গোপন সূত্রে খবর পাওয়া যায়, শাকিবের নায়িকা হিসেবে ‘বসগিরি’তে চুক্তিবদ্ধ হয়েছেন শবনম বুবলি। এ বিষয়ে জানতে চেষ্টা করেও মুখ খোলানো যায়নি নির্মাতা-প্রযোজকের। এমনকি নায়িকাও কৌশলে এড়িয়ে যেতে চেয়েছিলেন বিষয়টি। তবে শেষপর্যন্ত বুবলিই হলেন অপু বিশ্বাসের বিকল্প। এখন দেখার পালা, শাকিবের মতো বটবৃক্ষের ছায়ায় নিজেকে কতোটা প্রমাণ করতে পারেন শবনম বুবলি। প্রসঙ্গত কলকাতা থেকে ফেরার পরই এই ছবিতে প্রথমবারের মত শাকিব খানকে শুটিং

Facebook Comments