হোলি খেলুন স্মার্টফোন বাঁচিয়ে

2
576

হোলিতে নিজেকে বাঁচাবেন কি করে সেই সাজেশন অনেকেই দিয়ে থাকেন। কি মাখবেন, কি পরবেন এসব তো সবারই জান। কিন্তু, হোলিতে একটা সেলফি তুলে আপলোড করবেন না, তা কি হয়? সুতরাং স্মার্টফোন তো বের করতেই হবে। রঙ আর জলের হাত থেকে ফোনকে রক্ষা করবেন সেই টিপস রইল আপনার জন্য।

১. জিপলক পাউচ: খাবার, ওষুধ, মেক-আপ অনেক কিছুই বিক্রি হয় এই ধরনের পাউচে। এগুলো পকেটের মধ্যে ঢুকেও যাবে অনায়াসে। সুতরাং মোবাইল ভরে ফেলুন এই ধরনের প্যাকেটে। এর মধ্যে রেখেই ছবিও তুলতে পারবেন। রংও ঢুকবে না ফোনে।

২. ওয়াটারপ্রুফ ব্যাগ: অনলাইনে পাওয়া যায় এই ধরনের ব্যাগ। এছাড়া মোবাইলের দোকানেও পাওয়া যায় এগুলি। সাঁতার কাটার সময় ফোন নেওয়ার জন্যই এগুলো তৈরি। ২৫০ টাকা থেকে শুরু। এই ব্যাগে মোবাইল ভরে নেওয়াটা বুদ্ধিমানের কাজ হবে। তারপর আপনি যত খুশি খেলুন হোলি।
sku_c070601_1
৩. বেলুনের কভার: একটা ছোট বেলুন নিয়ে তার মধ্যে ভরে ফেলুন ফোন। এরপর টেনে পুরো মোবাইল কভার করে দিন। ভিতর থেকে পুরো হাওয়া বেরিয়ে গেলে  ওই বেলুন স্কিন কভারে পরিণত হবে।

৪. পুরনো মোবাইল ব্যবহার করুন: যদি খুব ছবি তোলার আগ্রহ না থাকে তাহলে একদিনের জন্য অন্তত পুরনো কোনও মোবাইল ব্যবহার করুন। স্মার্টফোন খারাপ হলে যা খরচ, তা বাঁচাতে এই পন্থা নেওয়াই ভাল। প্রয়োজনে ইন্টারনেটের বদলে ফোন করে উইশ করুন বন্ধুদের।

old_phones
৫. বাড়িতেই রেখে দিন: একদিন ফোন নিয়ে না বেরলে কেমন হয়? বাড়িতে কিংবা গাড়িতে রেখে দিন ফোন। একদিন ফোনটা যদি রেস্ট পায় তাতে কোনও ক্ষতি নেই।

৬. ইয়ারফোন: ফোনটা ওইদিন না ছোঁয়াই ভাল। দামি ইয়ারফোন যার সঙ্গে ফোনের কোনও সংযোগ থাকবে না সেটা ব্যবহার করলে ভাল। ফোন থাকবে পকেটে। ইয়ারফোন লাগানো থাকবে কানে। তাতে সব ফোন রিসিভ করাও সম্ভব হবে।
bluetooth-headset
৭. স্মার্টস্কিন কন্ডোম: স্মার্টস্কিন ওয়েবসাইটে পাওয়া যায় এগুলি। বাইরের দোকানেও মিলতে পারে খোঁজ।
3-condomsmartphone-270413
৮. ন্যানো কোটিং স্প্রে: একধরনের স্প্রে। যা ফোনের উপর ছড়িয়ে দিলে আর পানি ধরবে না। অর্থাৎ ফোনের বাইরেটা পদ্মফুলের পাপড়ির মত কাজ করবে। অনলাইনে পাওয়া যায় এই স্প্রে।

sj3s8o5i

Facebook Comments