ইবিতে খাবার ও পণ্যে ভেজাল মুক্ত রাখার প্রত্যয় সিওয়াইবি’র

0
11

শাহেদুল ইসলাম, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে খাবার ও পণ্যে ভেজাল মুক্ত রাখতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি)। ভোক্তা অধিকার রক্ষা ও খাদ্যে ভেজাল বিরোধী এ সেচ্ছাসেবী সংগঠনটি সদস্য সংগ্রহ সপ্তাহ উপলক্ষে প্রশাসনের সাথে সাক্ষাৎ করে। এসময় খাদ্যে ভেজাল ও ভোক্তা অধিকার রক্ষায় কাজ করতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন ইবি শাখার সদস্যরা।

দেশে ভোক্তা অধিকার আইন প্রণীত হলেও এর যথাযথ প্রয়োগ না হওয়ায় সর্বক্ষেত্রে তাদের নায্য পাওনা থেকে বঞ্চিত হচ্ছে ভোক্তারা। তাছাড়া দেশের সর্বত্র ভোক্তা অধিকার আইন লংঘন করে নিত্য প্রয়োজনীয় দ্রব্য নকলকরণ এবং খাদ্যে ভেজাল মিশ্রিত করছে কিছু অসাধু কুচক্রি মহল। যার ফলে মানুষ আক্রান্ত হচ্ছে নানা রোগ ব্যধিতে। এমনকি মরণব্যধি ক্যান্সার রোগেও আক্রান্ত হচ্ছে অনেকে। এ উপলক্ষে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় ভোক্তা অধিকার নিশ্চিত করণ এবং ভেজাল খাদ্যের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধি করার লক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম শুরু করেছে কনজুমার ইয়্যূৎ বাংলাদেশ (সিওয়াইবি)।

বুধবার সকাল ১০টায় সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইমরান শুভ্রর নেতৃত্বে প্রশাসনের সাথে সাক্ষাৎ করতে যান কার্যনিবাহী সদস্যরা। এসময় তারা ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী ও প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমানকে কনজুমার ইয়ুথের কার্যক্রম, পরিচিতি ও উপহার প্রদান করেন।

Facebook Comments